logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭

বিনোদন ডেস্ক

  ২০ নভেম্বর ২০২০, ১২:৩৭
আপডেট : ২০ নভেম্বর ২০২০, ১৫:০১

ইসলাম মানিকের নারী তুমি জেগে ওঠো

সঙ্গীতশিল্পী ইসলাম মানিক নতুন গান নিয়ে হাজির হলেন। গানের শিরোনাম নারী তুমি জেগে ওঠো। গানে কণ্ঠের পাশাপাশি লেখা ও সুরও করেছেন শিল্পী নিজেই। সঙ্গীত আয়োজনে ছিলেন দেবাশীষ ঘোষ। সম্প্রতি প্রকাশিত হয়েছে গানটির ভিডিও। 

গানটি করার কারণ প্রসঙ্গে ইসলাম মানিক বলেন, সুস্থ ও সুন্দর সমাজ সংস্কারের পেছনে নারী এক অপ্রতিরোধ্য অংশীদারি ভূমিকা পালন করে আসছে সেই বাংলাদেশের জন্মলগ্ন থেকেই। সুখে-দুঃখে কাঁধে কাঁধ রেখে এঁকেছেন এক নতুন মানচিত্র। কখনও মা হয়ে আঁচলে ঢেকেছেন কখনও বোন হয়ে সামনে দাঁড়িয়েছেন কখনো বা সারাটা জীবন হেঁটেছেন পাশাপাশি।

তিনি আরও বলেন, একজন শিল্পী হিসেবে সামাজিক দায়বদ্ধতা নিয়ে আমাদের পরম সহায়, পরম মমতার এই একমাত্র আশ্রয়কে সর্বোচ্চ সম্মানে রাখার আহ্বান জানাই সবাইকে। বিশেষ করে নারীদের প্রতি আমার বক্তব্য, পুরুষ হয়ে যেমন আপনাদের অধিকার দেয়ার একতিয়ার আমরা রাখিনা তেমনই নারী হয়ে যেন কেউ কখনো নিজেদের অধিকার নিশ্চিত করতে কখনো পিছপা না হন।

ইসলাম মানিক নিজের প্রথম অ্যালবাম ‘মেঘলা মেয়ে’র মাধ্যমে আলোচনায় আসেন। বিশেষ করে ওই  অ্যালবামটির ‘মেয়ে তোমার আমি বন্ধু হবো’ গানটি শ্রোতাদের মাঝে ব্যাপক সাড়া ফেলে। অ্যালবামটি ২০০৮ সালে প্রকাশিত হয়।

পেশায় ব্যাংকার ইসলাম মানিক ছোট বেলা থেকেই গান করতেন। চাকরির পাশাপাশি বিভিন্ন অনুষ্ঠানে গান করে থাকেন এই শিল্পী।

আরও পড়ুন...
ইসলাম মানিকের নারী তুমি জেগে ওঠো (ভিডিও
)

এম

RTVPLUS