• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বাবার কথায় গাইলো ছেলে

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ১৯ নভেম্বর ২০২০, ২১:১৬
Jannatul Baker, Bin Yamin Khan rhythm
জান্নাতুল বাকের নন্দন ও বিন ইয়ামিন খান রিদম

আকাশের মায়ায় মেঘেদের ছায়ায়, ফুলে ফসলে রোদে জোসনায়/ প্রজাপতি রঙে পাখিদের গানে, সুখে দুখে এই জল এই মাটি/ সুন্দর পৃথিবী মিলে মিশে থাকি, সুন্দর পৃথিবী ভালোবেসে বাঁচি- এমনই কথার গানে কণ্ঠ দিয়েছে শিশুশিল্পী বিন ইয়ামিন খান রিদম। গানের শিরোনাম- সুন্দর পৃথিবী। গানটি লিখেছেন জান্নাতুল বাকের নন্দন। শিল্পী ও গীতিকার সম্পর্কে বাবা-ছেলে। রিদমের বয়স মাত্র দশ, পড়ছে পিএসসিতে।

সুন্দর পৃথিবী'র সঙ্গীত পরিচালনা করেছেন সৈয়দ নাফিস। গানটির সঙ্গে যুক্ত করা হয়েছে ভিডিওচিত্র। চিত্রধারণ ও পরিচালনা করেছেন আসিফ ইসলাম। ভিডিওচিত্রে মডেল হয়েছে রিদম নিজেই। রিদমের নিজস্ব ইউটিউব চ্যানেল 'রিদম খান' এ গানটি প্রকাশ করা হয়েছে। কক্সবাজারের ইনানী ও স্যুয়াইন খালীতে গানটির ভিডিওচিত্র ধারণ করা হয়েছে।

গান প্রসঙ্গে জান্নাতুল বাকের নন্দন বলেন, মানুষ, প্রকৃতি ও দুনিয়ার যা কিছু সব মিলেমিশে ভালোবেসে বাসযোগ্য পৃথিবী বি-নির্মাণের আহ্বান নিয়ে এ গান। ঘরে থাকার দিনগুলোতে লিখলাম মানুষ আর প্রকৃতির ভালবাসায় বেঁচে থাকার গান। আমার ছোট ছেলে রিদম, গানে তার দারুণ আগ্রহ ও চেষ্টা। বাবা-ছেলে দুজনে মিলেই গানটির সুর করা। রিদমের কণ্ঠে গানটি বসেছেও চমৎকারভাবে ।

গান প্রসঙ্গে রিদম জানায়, করোনার সময়ে বাসায় থাকতে থাকতে একঘেয়েমি লাগছিল। একদিন বাবাকে বললাম, আমি ভালো করে গীটার শিখতে চাই। আমি বলার পরদিনই বাবা আমার জন্য একজন টিচার ঠিক করে দেন। এর ক'দিন পর বাবা এই গানটা আমাকে দিয়ে বলেন, দেখ তো কিছু তুলতে পারো কিনা। ২ থেকে ৩ দিনের মধ্যেই আমি পুরো গান তুলে ফেলি। গানটি প্রকাশ করতে আব্বু-আম্মু, ভাইয়া, পুজান স্যার, জামিল স্যার, নাফিস আংকেল, আসিফ আংকেল আমাকে সহযোগিতা করেছেন। তাদের প্রতি আমার ভালবাসা।

সঙ্গীত পরিচালক সৈয়দ নাফিস বলেন, গান বানানোর অদ্ভুত এক অভিজ্ঞতা সব সময়ই, তাছাড়া নতুন কিছু পাবার আশা তো থাকেই। এরই ধারাবাহিকতায় নতুন এক সৃষ্টি হলো।

চিত্রগ্রাহক ও পরিচালক আসিফ ইসলাম বলেন, বাবার কথায় ছেলে গাইলো এটা অদ্ভুত একটা ভালো লাগার বিষয়।

জিএ

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh