• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ভেঙে দেয়া হলো চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতির কমিটি

বিনোদন ডেস্ক

  ১৭ নভেম্বর ২০২০, ১১:১৫
ফাইল ছবি

বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশক সমিতির বর্তমান কমিটি ভেঙে দেয়া হয়েছে। সেখানে নতুনভাবে দায়িত্ব নিয়েছেন প্রশাসক। সোমবার (১৬ নভেম্বর) বাণিজ্য মন্ত্রণালয় থেকে এ আদেশ দেয়া হয়েছে।

বাংলাদেশ প্রযোজক ও পরিবেশক সমিতির ২০১৯-২০২১ মেয়াদের নির্বাচনের অনিয়মের বিরুদ্ধে চিত্রনায়ক জায়েদ খানের অভিযোগের প্রেক্ষিতে বাণিজ্য মন্ত্রণালয়ের একজন উপ-সচিবকে অভিযোগের বিষয়সমূহ তদন্ত করে প্রতিবেদন প্রেরণের দায়িত্ব প্রদান করা হয়। তদন্ত শেষে অভিযোগ প্রমাণিত হয়।

ওই আদেশে বলা হয়, প্রযোজক-পরিবেশক সমিতির কার্যনির্বাহী কমিটির নির্বাচন বিষয়ে মহামান্য হাইকোর্টের আদেশ অমান্য করে নির্বাচনে প্রার্থী হয়ে সভাপতি খোরশেদ আলম খসরু ও সাধারণ সম্পাদক পদে সামসুল আলম নির্বাচিত হয়েছেন বিষয়টির সত্যতা রয়েছে।

সেহেতু, বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশক সমিতির ২০১৯-২০২১ কার্যনির্বাহী পরিষদের কমিটি বাতিল করে উক্ত সমিতির কার্যক্রম সঠিকভাবে পরিচালনা এবং নির্বাচন অনুষ্ঠানের স্বার্থে বাণিজ্য সংগঠন অধ্যাদেশ, ১৯৬১ এর ১০ ধারা মোতাবেক খন্দকার নূরুল হক, উপ-সচিব, বাণিজ্য মন্ত্রণালয়কে বাংলাদেশ প্রযোজক ও পরিবেশক সমিতির প্রশাসক নিয়োগ করা হলো।

তিনি দায়িত্ব গ্রহণের ১২০ (একশত বিশ) দিন সময়ের মধ্যে সংগঠনের দৈনন্দিন কাজ পরিচালনাসহ সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন সম্পন্ন করে নির্বাচিত কমিটির নিকট দায়িত্ব হস্তান্তরপূর্বক এ মন্ত্রণালয়কে অবহিত করবেন।

এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh