‘বায়োগ্রাফি অব নজরুল’ মুক্তি পাচ্ছে ২০ নভেম্বর

প্রকাশ | ১০ নভেম্বর ২০২০, ১২:৪৭ | আপডেট: ১০ নভেম্বর ২০২০, ১২:৫৪

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ
‘বায়োগ্রাফি অব নজরুল’র পোস্টার

জাতীয় কবি কাজী নজরুল ইসলামকে নিয়ে নির্মিত হয়েছে একটি প্রামাণ্যচিত্র। নাম ‘বায়োগ্রাফি অব নজরুল’। প্রামাণ্যচিত্রটি ২০ নভেম্বর বড় পর্দায় মুক্তি পাচ্ছে। যমুনা ফিউচার পার্কের ব্লকব্লাস্টার সিনেমাসে সন্ধ্যা ৬টায় এর প্রিমিয়ার শোর আয়োজন করা হয়েছে। ব্লকব্লাস্টার সিনেমাসে সপ্তাহজুড়ে প্রতিদিন সন্ধ্যায় এ ছবির একটি করে শো চলবে।

প্রামাণ্যচিত্রটির পরিচালক ফেরদৌস খান। ‘বায়োগ্রাফি অব নজরুল’ নিয়ে আরটিভি নিউজকে তিনি বলেন, দুই বছর ধরে এই কাজটি করছি। আমি মূলত লেখালেখি করি। এখন পর্যন্ত ১২টি বই প্রকাশিত হয়েছে। ২০০১ সালে নজরুলকে নিয়ে একটি বই লিখি। তখন কবিকে নিয়ে একটি নতুন আগ্রহ জন্ম নেয়। সেই থেকে প্রামাণ্যচিত্রটি তৈরি করি। আমার আরও একটি উদ্দেশ্য হলো বইবিমুখ মানুষদের মধ্যে নজরুলের প্রতি অন্যরকম একটি আগ্রহ তৈরি করা। এখানে কবিকে নিয়ে পরিপূর্ণ তথ্য দেয়া হয়েছে। শিক্ষার্থীদের জন্য এটি বেশ কাজের হবে। 

এক ঘণ্টা ৩৪ মিনিট ১২ সেকেন্ড ব্যাপ্তি এ প্রামাণ্যচিত্রে নজরুল ইসলামের ঘটনাবহুল জীবন তুলে আনতে তার স্মৃতিবিজড়িত ঢাকা, ত্রিশাল, ময়মনসিংহ, কুমিল্লা, কলকাতা, চুরুলিয়া, আসানসোল, দুর্গাপুর, হুগলি, কৃষ্ণনগরে দৃশ্যধারণ করা হয়েছে। 

মইন আল হেলাল সুপল সম্পাদিত এবং আসাদ ও রাজিবের ক্যামেরায় ধারণ করা এই ডকুফিল্মের ব্যাকগ্রাউন্ড মিউজিকে কাজ করেছেন পিন্টু ঘোষ।

জিএ