• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

শুটিং মানেই আমার কাছে আনন্দের : ঋত্বিকা

এ এইচ মুরাদ

  ১২ মার্চ ২০১৭, ১৩:৪৬

টালিউডের নিউ সেনসেশন ঋত্বিকা সেন। 'বরবাদ' ও 'আরশীনগর' ছবির মাধ্যমে পেয়েছেন ব্যাপক জনপ্রিয়তা। ঢাকা ও কলকাতার যৌথ প্রযোজনার 'গাদ্দার'র শুটিংয়ে অংশ নিতে গেলো বুধবার বাংলাদেশে আসেন তিনি। ছবিতে তার সঙ্গে জুটি হয়েছেন নবাগত শ্রাবণ খান। মাত্র পাঁচ বছর বয়স থেকে অভিনয়ে পথচলা শুরু এখন লিড হিরোইন ঋত্বিকা। আজ ১২ মার্চ সন্ধ্যায় কলকাতায় ফিরে যাবেন তিনি। যাবার আগে কথা বলেছেন আরটিভি অনলাইনের সঙ্গে। ঋত্বিকাকে নিয়ে লিখেছেন এ এইচ মুরাদ

'গাদ্দার' ছবিতে কীভাবে যুক্ত হলেন

নেহাল দা (পরিচালক নেহাল দত্ত) ছবির গল্প শোনায়। আমার কাছে মনে হয়েছে গল্পে কাজ করার সুযোগ আছে। আর আগেও অনেকবার বাংলাদেশের ছবি বা যৌথ প্রযোজনায় কাজ করার কথা হয়েছে। কিন্তু শেষ পর্যন্ত সেগুলো আর হয়নি। তাই একটা ইচ্ছে তো ছিলোই এদেশে কাজ করার। এবার সব কিছু ব্যাটে বলে মিলে যাওয়াতে কাজটি করা হলো। যৌথ প্রযোজনার বিষয়টিও আমাকে খুব টেনেছে!!

এই মায়াজাল বা টানের পেছনে কারণ

ফেসবুক, টুইটার কিংবা ইন্সটাগ্রামে আমার সবগুলো সামাজিক মাধ্যমে প্রায় ৬৫ ভাগ ফলোয়ারই বাংলাদেশের! আমার জীবনের সবচে' বড় পাওয়া দর্শকদের সমর্থন যা বাংলাদের মানুষের কাছে থেকে পেয়েছি।

প্রথমবার বাংলাদেশের আসলেন, অনুভূতি কেমন

খুবই ভালো লেগেছে। বিশেষ করে সবার আন্তরিকতায় আমি মুগ্ধ। বেশ কয়েকদিন এখানে কাজ করলাম। আজকেই চলে যাব। খানিকটা মন খারাপ লাগছে। তবে আমি আবারো বাংলাদেশে আসতে চাই। ছবি রিলিজের সময় তো অবশ্যই। সামনে নতুন ছবির কাজও করবো আশা করি।

বাংলাদেশের ফিল্ম নিয়ে কোনো ধারনা আছে?

আমি শুনেছি তবে আলাদা করে রিসার্চ করিনি। দুই ইন্ডাস্ট্রির ভাষা ও অনেক বিষয়েই মিল আছে। তাই এখানে কাজের ব্যাপারে বলুন আর এই দেশের আশাই বলুন একটা টান অনুভব করেছি।

গাদ্দার'র ইউনিট প্রসঙ্গে জানতে চাই

প্রথমেই বলবো ডিরেক্টরের কথা নেহাল দত্ত। এক কথায় অসাধারণ পরিচালক। তিনি আমাদের খুব ভালো বোঝেন। একটা ফ্রেন্ডলি ব্যাপার তৈরি হয়েছে শ্রাবণের জন্য।

দু’দেশের সংস্কৃতির কোনো ফারাক চোখে পড়লো কী?

কলকাতার থেকে ঢাকার মানুষ অনেক বেশি আন্তরিক। আমরা অতটা না। ঢাকায় আসার পরে আমাকে দারুণভাবে ওয়েলকাম করা হয়েছে। যা আমি কোনোদিনই ভুলবো না।

অল্প সময়ের ক্যারিয়ার কাজের ক্ষেত্রে কোন বিষয় গুরুত্ব দেন

একজন আর্টিস্ট হিসেবে আমি কতোটা অভিনয় করতে পারবো। চরিত্রে কতোটা নিজেকে তুলে ধরতে পারবো। গল্প কেমন আর আমার অভিনয়ের কতোটা জায়গা রয়েছে এসবই গুরুত্ব দেই।

কম বয়সে নায়িকা খ্যাতি কেমন লাগে

৫ বছর বয়স থেকে অভিনয় করছি। খুব বেশি কাজ করিনি। লিড হিরোইন হিসেবে দর্শক আমাকে খুব ভালোভাবে নিয়েছেন। 'আরশীনগর' কিংবা 'বরবাদ' দু’টো ছবিতে দর্শকদের ভালোবাসা পেয়েছি। টেলিভিশনে 'বউ কথা কও', ফিল্মে 'চ্যালেঞ্জ টু', ১০০% লাভ, সবগুলো কাজই দর্শক গ্রহণ করেছেন এখন প্রমাণ পাই। আমাকে দেখেই গড়গড় করে ছবির ডায়লগ বলেন। দর্শকদের কাছে আমি কৃতজ্ঞ যে তারা আমাকে এখনো মনে রেখেছেন। আগামীতেও মনে রাখবেন।

নতুন ছবির খবর বলুন

আরশীনগরের পর 'তুই যে আমার' ছবিটি মুক্তি পেয়েছে। কলকাতায় এ মুহূর্তে আমার দু'টো ছবির কাজ চলছে। এমনকি একই সঙ্গে ছবি দুটো রিলিজ হতে পারে। তবে ওই বিষয়ে এখনই কিছু বলতে চাইনা। সারপ্রাইজ হিসেবেই থাক।

শুটিংয়ের ফাঁকে আরটিভি অনলাইনকে সময় দেয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

আপনাকে ধন্যবাদ। আরটিভি অনলাইনের মাধ্যমে আমি দর্শকদের বলবো কলকাতার ফিল্ম কিংবা বাংলাদেশের ফিল্ম হোক আপনারা বাংলা ছবি দেখবেন।

এইচএম/এফএস

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh