• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ঝাড়খন্ডের উৎসবে সেরা 'জলঘড়ি'

বিনোদন ডেস্ক

  ১৩ অক্টোবর ২০২০, ১৪:৩৮

ভারতের ঝাড়খন্ড চলচ্চিত্র উৎসব ২০২০ এ অ্যাকশন থ্রিলার ক্যাটাগরিতে সেরা ছবি হিসাবে নির্বাচিত হয়েছে আসাদ জামানের স্বাধীন চলচ্চিত্র জলঘড়ি-স্টোরি নেভার ডাইজ।

বিশ্বের ৪০টি দেশের হাজারের বেশি সিনেমা বিভিন্ন ক্যাটাগরিতে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। গতকাল ১১ অক্টোবর রাত ৯ টায় অললাইন অ্যাওয়ার্ড উৎসবের মধ্য দিয়ে সমস্ত বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। বিশ্বব্যাপী করোনার প্রাদুর্ভাবে এই অনলাইন আয়োজন করতে বাধ্য হয় ঝাড়খন্ড ফিল্ম ফেস্টিভ্যাল কর্তপক্ষ।

উল্লেখ্য, এর আগে জলঘড়ি ইতালির ফিওরেন্সা সেররা ফিল্ম ফেস্টিভ্যাল,যুক্তরাষ্ট্রের মন্টেগোমারি ফিল্ম ফেস্টিভ্যাল, ইংল্যান্ডের লিফট অফ,নিউয়র্কের বি বপ কন্টেন্ট উৎসব এবং ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অফিসিয়াল সিলেকশন হিসাবে নির্বাচিত হয়।

আসাদ জামানের কাহিনী চিত্রনাট্য সংলাপ ও পরিচালনায় জলঘড়ি সিনেমায় বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন- দীপান্বিতা মার্টিন, হাসনাত রিপন, সাজাহান সৌরভ, ইভান সাইর, জয়িতা মহলানবিশ, রিমন সরকার, সেলিম আহমেদ, হুমায়ুন সম্রাট, ইকতারুল ইসলাম, সোয়েব মনির, নূর ইসলাম, স্বপন আহমেদ, নুসরাত জাহান খান নিপা, রুশো শেখ সহ আরও অনেকে। এদিকে আসছে ২৪ ডিসেম্বর বৃক্ষ ফিল্মসের ইউটিউব চ্যানেলে মুক্তি পাচ্ছে আসাদ জামানের স্বাধীন চলচ্চিত্র জলঘড়ি।

এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh