• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ধর্ষণ: মৌসুমী-ওমর সা‌নীর ৩ দাবি

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ০৮ অক্টোবর ২০২০, ১৯:৩৩
Mausumi-Omar Sainir against rape
ধর্ষণের বিরুদ্ধে মৌসুমী-ওমর সা‌নি

ধর্ষণ, নারী নির্যাতনের বিরুদ্ধে দেশজুড়ে চলছে প্রতিবাদ। আন্দোলনের উত্তাপ ছড়িয়েছে দেশের বিভিন্ন অঞ্চলে। রাস্তায় নেমেছেন বিভিন্ন পেশার মানুষ। সামাজিক যোগাযোগ মাধ্যমেও প্রতিবাদের ঝড় বইছে। দেশের বিনোদন অঙ্গনের অনেকেই সোচ্চার হয়েছেন। এবার ধর্ষকের সর্বোচ্চ সাজা নিশ্চিত করার লক্ষ্যে রাজপথে মানববন্ধ‌নে অংশ নিয়েছেন জনপ্রিয় চল‌চ্চিত্রতারকা দম্পতি ওমর সানী ও মৌসুমী।

বৃহস্পতিবার (৮ অক্টোবর) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএস‌সি সংলগ্ন রাজু ভাস্কর্যের পাদদেশে মানববন্ধনে অংশ নেন তারা। টিম পজিটিভ বাংলাদেশ নামে এক‌টি সংগঠন এই মানববন্ধনের আয়োজন ক‌রে। সংগঠনটির মুখপাত্র গোলাম রাব্বানীসহ প্রায় দুই শতাধিক টিপিবির সদস্য উপস্থিত ছিলেন।

এ সময় ওমর সানী বলেন, প্রতিবাদ করতে নির্দিষ্ট কোনো জায়গার দরকার হয় না। পৃথিবীর যেকোনো জায়গা থেকে প্রতিবাদ করা যায়, সেটা যদি হয় ন্যায় সঙ্গত, তাহলে তো কোনো কথাই নেই। আমি আর মৌসুমী নির্দিষ্ট কোনো চলচ্চিত্রের জায়গায় নেই। দেশ থেকে দেশান্তরে। প্রতিবাদের কোনো দল নেই, ভালো থাক দেশের মানুষ, ভালো থাক দেশটি। আই লাভ বাংলাদেশ।

মানববন্ধনে সংগঠন‌টির পক্ষ থে‌কে ধর্ষণের বিরুদ্ধে রাষ্ট্রের কাছে তিন দাবি উত্থাপন করা হয়।

দাবিগুলো হলো

  • অপরাধের মাত্রা বিবেচনায় ধর্ষণের সর্বোচ্চ শাস্তি প্রকাশ্য মৃত্যুদণ্ডের বিধান রেখে, অনতিবিলম্ব বিদ্যমান ১৬০ বছর পুরোনো, সেকেলে দণ্ডবিধি আইন সংশোধন।
  • ধর্ষণ ও যৌন নির্যাতন সংক্রান্ত ফৌজদারি আমলযোগ্য অপরাধে, যেকোনো পর্যায়ে সালিশ-বিচার মীমাংসার নামে প্রহসন বন্ধ করতে কঠোর নির্দেশনা প্রদান।
  • ধর্ষণ মামলায় বাদী তথা ভুক্তভোগীর পক্ষে আইনজীবী নিয়োগ ও মামলা পরিচালনার যাবতীয় ব্যয়ভার রাষ্ট্র কর্তৃক বহন শতভাগ নিশ্চিত করা।

জিএ/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
১৪ মাস পর জামিনে মুক্তি পেলেন দানি আলভেজ
সাঁথিয়ায় গৃহবধূকে সংঘবদ্ধ ধর্ষণ মামলায় গ্রেপ্তার ৩ যুবক
আবারও আফগানিস্তান সিরিজ স্থগিত অস্ট্রেলিয়ার
আর্জেন্টিনায় নারী সাংবাদিককে ধর্ষণের অভিযোগে চার ফুটবলার আটক
X
Fresh