• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

পূজার এক গানে কণ্ঠ দিলেন ৮ শিল্পী

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ০৮ অক্টোবর ২০২০, ১৬:২৯
Music related artists
গান সংশ্লিষ্ট শিল্পীরা

আঁধার নেমে আসা এ জগতে/ এসোগো মা তুমি আলো হাতে/ রক্ষা করো মাগো তুমি এ ত্রিভুবন/ সদা জাগ্রত মা তোমার ত্রিনয়ন/ জাগো মা দুর্গা, জাগো মা- এমন কথায় পূজার গানে কণ্ঠ দিয়েছেন এসময়ের ৮জন প্রতিভাবান সঙ্গীতশিল্পী।

সঙ্গীত পরিচালক ফোয়াদ নাসের বাবু প্রথমবারের মতো পূজার গানে সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন। গানটি লিখেছেন গীতিকার সুমন সাহা। গানটি আসন্ন দুর্গা পূজা উপলক্ষে বিটিভির পূজার অনুষ্ঠানে প্রচারিত হবে।

গানটিতে কণ্ঠ দেয়া ৮ জন সঙ্গীতশিল্পী হলেন- অলক কুমার সেন, চম্পা বনিক, দেবলীনা সুর, সন্দীপন দাস, হৈমন্তী রক্ষিত দাস, অপুর্ব অপু ও অবন্তী দেব সিঁথি ও মন্টি সিনহা।

সঙ্গীত পরিচালক ফোয়াদ নাসের বাবু গানটি সম্পর্কে বলেন- প্রথমেই সুমন সাহা ও বিটিভিকে ধন্যবাদ জানাই আমার উপর আস্থা রাখার জন্য। চলচ্চিত্রে কাজ করার সময় প্রায়শই কীর্তন আঙ্গিকের গান সুর বা সঙ্গীতায়োজন করতে হয়েছে, তবে পূজার গান এই প্রথম। এবং এটা একমাত্র অংশ গ্রহণকারী সহশিল্পীদের সহযোগিতায় দ্বারাই সম্ভব হয়েছে। গীতিকবি সুমন সাহার কথাও ভীষণভাবে অনুপ্রাণিত করেছে। আশা করি গানটা সবার ভালো লাগবে।

গীতিকবি সুমন সাহা বলেন, গানটি এই সময়টাকে ঘিরে লেখা, সারা পৃথিবী জুড়ে অতিমারি, চারপাশে অন্যায়, অত্যাচার, নারী নির্যাতন। যেন আঁধারে ছেয়ে গেছে ত্রিভুবন। দেবী দুর্গাকে শক্তি রূপে জাগ্রত হয়ে, আলো হাতে পৃথিবীকে রক্ষা করার আহ্বান জানানো হয়েছে। ফোয়াদ নাসের বাবু গানটিকে একটি ভিন্নমাত্রা দিয়েছেন। আর শিল্পীরা কণ্ঠ ছাড়াও অন্তর দিয়ে গানটি গেয়েছেন।

জিএ

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইন্টারনেটে ধীরগতি, এক মাস চলতে পারে ভোগান্তি
অনেকে বলেছে আমি জেমসের বিকল্প: জেনস সুমন
শটগান নিয়ে জমি মাপায় বাধা স্বেচ্ছাসেবক লীগ নেতার
আতিফ আসলামের কনসার্টে গান গাওয়ার সুযোগ না পেয়ে ক্ষুব্ধ মাশা
X
Fresh