• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির অভিযোগে সিনেমা থেকে বাদ ঝন্টু

বিনোদন ডেস্ক

  ০৯ সেপ্টেম্বর ২০২০, ১৮:৪৯
Delwar Jahan Jhantu
ছবি সংগৃহীত

বাংলাদেশের অসংখ্য ছবির নির্মাতা, চিত্রনাট্যকার ও প্রযোজক দেলোয়ার জাহান ঝন্টু মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির অভিযোগে প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়ার নতুন ছবি থেকে বাদ পড়লেন! মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির অভিযোগের আখ্যা দিয়ে ছবি থেকে বাদ দিলেন প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খান। সম্প্রতি প্রতিষ্ঠানটি নতুন বেশ কয়েকটি চলচ্চিত্র নির্মাণের ঘোষণা দিয়েছেন।

ছবিগুলো নির্মাণ করবেন গুণী নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টু, কাজী হায়াত, এফ আই মানিক, মালেক আফসারী, শাহীন সুমন, শামীম আহমেদ রনি। এরই মধ্যে শামীম আহামেদ রনি’র ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ শুটিং শুরু হয়েছে।

এদিকে ২০০৩ সালে মুক্তিপ্রাপ্ত ‘বীর সৈনিক’ নামে একটি ছবির নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টুর বিরুদ্ধে মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির অভিযোগ উঠেছে। তার বিরুদ্ধে আইনি নোটিশ পাঠানো হয়েছে। মুক্তিযোদ্ধার সন্তান এটিএম মাকসুদুল হক ইমু ও বাংলাদেশ প্রদর্শক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক শরফুদ্দিন এলাহী সম্রাট এর পক্ষে অ্যাডভোকেট মোস্তফা কামাল মুরাদ ও অ্যাডভোকেট চৌধুরী মো. রেওদায়ন-ই-খুদা আইনি নোটিশ পাঠান। দুই দিনের মধ্যে নোটিশের উত্তর না দিলে মামলা করবেন বলে নোটিশে উল্লেখ করেন সম্রাট।

---------------------------------------------------------------
আরও পড়ুন: আমি নিজেও ধর্মপ্রাণ মুসলিম, ক্ষমা চাই: মুনমুন
---------------------------------------------------------------

অভিযোগের সূত্র ধরে যোগাযোগ হয় শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খানের সাথে। তিনি জানান, বেশ কিছু ছবির ঘোষণা দিয়েছি। এর মধ্যে একটি ছবি দেলোয়ার জাহান ঝন্টুর পরিচালনা করার কথা ছিল। কিন্তু তিনি ইতিহাস বিকৃতির নোটিশ পেয়েছেন তা জানতাম না। মুক্তিযুদ্ধ নিয়ে বিতর্কে জড়িয়েছেন এমন কাউকে নিয়ে কাজ করবো না। আমার কাছে বঙ্গবন্ধুর আদর্শ আগে। স্বাধীনতার স্বপক্ষে নন এমন কাউকে নিয়ে শাপলা মিডিয়া কখনো কাজ করবে না।

এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh