• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

মারা গেছেন অভিনেতা কে এস ফিরোজ (ভিডিও)

আরটিভি নিউজ

  ০৯ সেপ্টেম্বর ২০২০, ১০:৩০
Actor KS Firoz has died
অভিনেতা কে এস ফিরোজ

টিভি পর্দার অতি পরিচিত মুখ অভিনেতা কে এস ফিরোজ আর নেই। আজ বুধবার (৯ সেপ্টেম্বর) সকাল সোয়া ৬টার দিকে তিনি জ্বর ও শ্বাসকষ্টসহ করোনা উপসর্গ নিয়ে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী ও তিন মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। নাট্যনির্মাতা দীপু হাজরা আরটিভি নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, গতকাল মঙ্গলবার তাকে সিএমএইচে ভর্তি করা হয়েছিল। চিকিৎসকরা তার নিউমোনিয়া হওয়ার কথা জানিয়েছিলেন। এরপর ইনজেকশন দিলে তার অবস্থার আরও অবনতি হয়। ভেন্টিলেশনে থাকা অবস্থায় তিনি মারা যান।

নাটকের পাশাপাশি চলচ্চিত্রেও ছিল কে এস ফিরোজের সরব উপস্থিতি। কে এস ফিরোজ টেলিভিশনে প্রথম অভিনয় করেন ‘দীপ তবুও জ্বলে’ নাটকে। এতে তার বিপরীতে ছিলেন ডলি ইব্রাহীম। তবে তার শুরুটা হয়েছিল মঞ্চনাটক দিয়ে। নাট্যদল ‘থিয়েটার’-এর সাথে সম্পৃক্ত হয়ে ‘সাত ঘাটের কানাকড়ি’, ‘কিং লিয়ার’ও ‘রাক্ষসী’ মঞ্চনাটকে অভিনয় করেছেন।

কে এস ফিরোজের জন্ম ঢাকার লালবাগে হলেও তার পৈতৃক নিবাস বরিশালের উজিরপুরের মশাং গ্রামে। তার বাবার নাম এ জে এম সাইদুর রহমান ও মা রাবেয়া খাতুন। বাংলাদেশ সেনাবাহিনীতে কমিশন পদে চাকরি পান। মেজর পদে পদোন্নতি পাওয়া পর চাকরি থেকে অব্যাহতি নেন। কে এস ফিরোজের প্রথম চলচ্চিত্র ‘লাওয়ারিশ’। এছাড়াও অভিনয় করেছেন ‘শঙ্খনাদ’, ‘বাঁশি’, ‘চন্দ্রগ্রহণ’ ও ‘বৃহন্নলা’ চলচ্চিত্রে।
পি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মারামারি কাণ্ডে মাঠ ছাড়ল মোহামেডান, জয়ী ঘোষণা আবাহনীকে
জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ণ দাস মারা গেছেন
ধান খেয়েছে হাঁস, মারামারিতে নিহত ১
অস্ত্রোপচার করে চেহারা পাল্টে ট্রলের শিকার রাজকুমার রাও
X
Fresh