Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৮ মে ২০২১, ৪ জ্যৈষ্ঠ ১৪২৮

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৪ মার্চ ২০১৭, ১৬:০২
আপডেট : ০৪ মার্চ ২০১৭, ১৬:১২

আসছে 'পাইরেটস অব ক্যারিবিয়ান ৫' [ভিডিও]

আসছে ২৬ মে মুক্তি পেতে যাচ্ছে 'পাইরেটস অব ক্যারিবিয়ান ৫' সিনেমাটি। তার আগেই প্রকাশ করা হয়েছে সিনেমার ট্রেইলার। সমুদ্রের অধিকার নিয়ে যুদ্ধ, আর তা নিয়ে ওয়াল্ট ডিজনি সংস্থা থেকে সিনেমা নতুন না। এর আগে সিনেমার ৪ কিস্তি দেখেছেন দর্শক। এবার অপেক্ষা পঞ্চম ইনস্টলমেন্টের।

পরিচালক জোয়াকিম রনিং ও এস্পেন স্যান্ডারবার্গ। এবারের গল্প ডেড ম্যান টেল নো টালিস। জ্যাক স্প্যারোর ভূমিকায় জনি ডেপ। তার বিরুদ্ধে আর্মান্দো স্যালাজার, যে তার স্প্যানিয়ার্ড নৌ-সেনার সাহায্যে ডেভিলস ট্রাঙ্গেল থেকে পালিয়ে সমুদ্রের অধিকার নিতে চান।

'পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান' অ্যাডভেঞ্চার সিনেমার একটি ধারাবাহিক। সিনেমার কাহিনি গড়ে উঠেছে একই নামের ওয়াল্ট ডিজনির একটি থিম পার্ক রাইডকে ভিত্তি করে। ২০০৩ সালে ‎পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান: দ্য কার্স অফ দ্য ব্ল্যাক পার্ল চলচ্চিত্রের মুক্তির মধ্য দিয়ে এ ধারাবাহিকের শুরু। সিনেমার অপ্রত্যাশিত ব্যবসায়িক সাফল্য প্রত্যক্ষ করার পর ওয়াল্ট ডিজনি পিকচার্স এ সিনেমা ত্রয়ী শেষ করার কাজ শুরু করে। তিন বছর পর ২০০৬ সালে এ ধারাবাহিকের দ্বিতীয় সিনেমা ‎পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান: ডেড ম্যান'স চেস্ট মুক্তি পায়।

সিনেমা এ পর্বটি অভাবনীয় ব্যবসায়িক সাফল্য পায়। মুক্তির প্রথম দিনেই এটি বিশ্বব্যাপী ব্যবসার রেকর্ড করে। বক্স অফিসে এর সর্বমোট আয় ছিল ১,০৬,৬১,৭৯,৭২৫ মার্কিন ডলার। ধারাবাহিকের তৃতীয় সিনেমা ‎পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান: অ্যাট ওয়ার্ল্ড'স অ্যান্ড মুক্তি পায় ২০০৭ সালে। এটিও বিশ্বব্যাপী ৯৬ কোটি ডলারেরও বেশি ব্যবসা করে। ধারাবাহিকের চতুর্থ সিনেমা পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান: অন স্ট্রেঞ্জার টাইডস ২০১১ সালে মুক্তি পায়।

এইচএম

RTV Drama
RTVPLUS