আলাউদ্দিন আলীকে নিয়ে যা লিখলেন শিল্পীরা

প্রকাশ | ০৯ আগস্ট ২০২০, ১৯:৪৩ | আপডেট: ০৯ আগস্ট ২০২০, ২৩:৩৮

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন
আলাউদ্দিন আলী। ফাইল ছবি।

বরেণ্য সুরকার, সঙ্গীত পরিচালক, সঙ্গীতশিল্পী আলাউদ্দিন আলী চলে গেছেন। আজ বিকেলে (৯ আগস্ট) তার জীবনের সব অধ্যায়ের অবসান হয়েছে। তার ৬৭ বছরের জীবনে ভালোবাসা পেয়েছেন অনেকের। তার চলে যাওয়াতে ভক্ত ও শুভাকাঙ্ক্ষীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে স্মরণ করছেন প্রিয় শিল্পীকে। সঙ্গীত অঙ্গনেও নেমেছে শোকের ছায়া। 

সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখা শিল্পীদের কিছু স্ট্যাটাস তুলে ধরা হলো- 

রুনা লায়লা লেখেন, আরেকজন গুণী সংগীত পরিচালক আলাউদ্দিন আলী স্বর্গের পথে যাত্রা করলেন। তার চলে যাওয়া আমাদের সংগীতাঙ্গনের জন্য অনেক বড় ক্ষতি। তার তৈরি সুন্দর এবং প্রাণ ভরানোর সুর দিয়ে তিনি আমাদের মাঝে বেঁচে থাকবেন আজীবন। তার সঙ্গে অসংখ্যবার কাজ করার সৌভাগ্য হয়েছে আমার। সৃষ্টিকর্তার কাছে তার বিদেহী আত্মার শান্তি কামনা করি এবং তাকে জান্নাতের সবচেয়ে সেরা স্থান দান করুক সেই প্রার্থনা করি।

রুমানা মোর্শেদ কনকচাঁপা লিখেছেন, বাংলাদেশের সুরসম্রাট শ্রদ্ধেয় আলাউদ্দিন আলী ভাই না ফেরার দেশে চলে গেলেন! ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহে রাজেউন। আমরা সব অভিভাবক হারিয়ে ফেলছি! আল্লাহ ওনাকে বেহেশত নসীব করুন।

তপন চৌধুরী লিখেছেন, চলে গেলেন আলী ভাই। আলাউদ্দিন আলী। দ্য লিজেন্ড। রেসপেক্ট। 

আসিফ আকবর লিখেছেন, চলেই গেলেন বাংলাদেশের সুরসম্রাট আলাউদ্দীন আলী। তিনি নিজেই ছিলেন একটি ইতিহাস। রেখে গেছেন হাজারো ইতিহাস। আমার ছোট্ট জীবনে দেখা সবচেয়ে বড় মাপের সঙ্গীতজ্ঞ। বাংলাদেশকে ঋণী করেই চিরপ্রস্থানের পথে যাত্রা শুরু করলেন। রেখে গেলেন বাংলা ভাষায় অমর কিছু গান। আলী চাচার আত্মার মাগফিরাত কামনা করি। আমীন। 

সঙ্গীতশিল্পী সাব্বির জামান লিখেছেন, ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। স্যার আর নেই। কিংবদন্তির কখনো মৃত্যু হয় না। তারা চিরজীবন বেঁচে থাকেন মানুষের অন্তরে মানুষের মনে এবং তাদের কাজে। আল্লাহ তুমি আমাদের শ্রদ্ধেয় আলাউদ্দিন আলী স্যারের সকল গুনাহ মাফ করে তাকে জান্নাতুল ফেরদৌস নসিব করুন, আমিন।

জিএ