• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

‘আগস্ট ১৯৭৫’ সিনেমা প্রদর্শনের জন্য প্রেক্ষাগৃহ খুলে দেয়ার অনুরোধ

বিনোদন ডেস্ক

  ০৬ আগস্ট ২০২০, ১৭:৩৮
Dhallywood,
সিনেমা আগস্ট ১৯৭৫।

১৫ আগস্ট জাতীয় শোক দিবস। ১৯৭৫ সালের এই দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়। সেই ভয়াল রাতের ঘটনা নিয়েই নির্মিত ‘আগস্ট ১৯৭৫’ নামের সিনেমাটি। আজ ৬ আগস্ট বিএফডিসি জহির রায়হান কালার ল্যাবে শাপলা মিডিয়া ইন্টারন্যাশনালের ব্যানারে এই সিনেমাটির সংবাদ সম্মেলন করা হয়।

এদিকে করোনার কারণে দীর্ঘদিন ধরে সিনেমা হল বন্ধ। সিনেমাটি চলতি মাসেই মুক্তি দিতে চাচ্ছেন প্রযোজনা প্রতিষ্ঠান। সংবাদ সম্মেলনে সিনেমাটি প্রদর্শনের জন্য বন্ধ থাকা সিনেমা হলগুলো খুলে দেয়ার ব্যবস্থা গ্রহণের জন্য প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ জানানো হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন-সিনেমাটির চিত্রনাট্যকার ও পরিচালক সেলিম খান, প্রযোজক আফছার উদ্দিন ভূঁইয়া, কাজী মিজানুর রহমান, নাসির উদ্দিন, পরিচালক সমিতির উপ মহাসচিব শাহীন সুমন, অঞ্জনা, ডিপজল, রুবেল, জায়েদ খান, অভিনেতা আনিসুর রহমান মিলনসহ শিল্পী সমিতির কয়েকজন নেতা।

চলচ্চিত্র নির্মাতা দেবাশীষ বিশ্বাসের উপস্থাপনায় সংবাদ সম্মেলনে বিশেষভাবে জানানো হয় ‘আগস্ট ১৯৭৫’ চলচ্চিত্রের মাধ্যমে আয়ের যাবতীয় অর্থ বঙ্গবন্ধু কল্যাণ ট্রাস্টে প্রদান করা হবে। পাশাপাশি বন্যাদুর্গতদের সাহায্যার্থেও ব্যয় করা হবে।

চলচ্চিত্রটির গুরুত্বপূর্ণ বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, তৌকির আহমেদ, জয়ন্ত চট্টোপাধ্যায়, মাসুমা রহমান নাবিলা, ফজলুর রহমান বাবু, তানভীন সুইটি, আনিসুর রহমান মিলন, তাসকিন রহমান ও মাজনুন মিজানসহ আরও অনেকে।

এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh