• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ঢাকায় এসে নিশো-মেহজাবিনের বিস্ময়কর অভিজ্ঞতা

বিনোদন ডেস্ক

  ৩০ জুলাই ২০২০, ১৪:৫২
Exile - Drama scene.
নির্বাসন- নাটকের দৃশ্য।

গ্রাম থেকে ঢাকা শহরে এসে হাজির আফরান নিশো আর মেহজাবিন চৌধুরী দম্পতি। উদ্দেশ্য এক পরিচিতের বাড়ির কেয়ারটেকারের চাকরি।

ঢাকায় আসার পর থেকে নানা রকমের বিস্ময়কর অভিজ্ঞতার মুখোমুখি হতে থাকেন গ্রামের এই সরল মানুষ দুটি। তাদের কাছে ঢাকাটাকে মনে হয়, আলাদা একটি দেশ। যেখানকার মানুষ, রীতি, নীতি- সবই আলাদা। মানুষ যে নানা রকমের হতে পারে, সেটা তারা এতকাল জানতেন না। তাদের ধারণা ছিল, পৃথিবীর সব মানুষই তাদের মতো!

নিশো-মেহজাবিন দম্পতি যেদিন নিজ চোখে দেখে এই শহরে কুকুরের জন্মদিনও পালন হয় বিয়ের অনুষ্ঠানের মতো করে- সেদিন বিস্ময়ে নির্বাক হয়ে যায় এই দম্পতি।

এমনই এক গল্প নিয়ে সিএমভি’র ব্যানারে ঈদের বিশেষ নাটক নির্মাণ করেছেন প্রশংসিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাতা ভিকি জাহেদ। নাম ‘নির্বাসন’। এই নাটকটির চিত্রনাট্যও লিখেছেন নির্মাতা নিজে। শুটিং শেষ হলো চলতি সপ্তাহে।

কাজটি প্রসঙ্গে ভিকি জাহেদ বলেন, ‘এখানে আসলে গ্রাম থেকে আসা দুজন সত্যিকারের মানুষের চোখ দিয়ে এই শহরের পুতুল মানুষগুলোকে দেখানোর চেষ্টা করেছি। আমরা যারা এই শহরে আছি, তারা মূলত চাবিওয়ালা পুতুল। এরচেয়ে বিশেষ কিছু নয়। এটাই এই গল্পের ফোকাস পয়েন্ট। তবে গল্পের শেষটা একটু অন্যরকম।’

‘নির্বাসন’-এর শেষটাতে থাকে গল্পের বড় একটি মোড়। সেটি এখনি বলতে চাইছেন না নির্মাতা।

তবে প্রযোজক এসকে সাহেদ আলী পাপ্পু জানালেন, নাটকটি আরটিভির ঈদ আয়োজনে প্রচার হচ্ছে। একইসঙ্গে উন্মুক্ত হচ্ছে সিএমভি’র ইউটিউব চ্যানেলে।

এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আরটিভিতে আজ যা দেখবেন
ফের নাটকের গানে সানাম সুমী
‘রূপান্তর’ নাটক নিয়ে মুখ খুললেন জোভান
আরটিভিতে আজ যা দেখবেন
X
Fresh