logo
  • ঢাকা শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭

কৃষকের ঈদ আনন্দ ঈদের পরদিন বিকেল সাড়ে চারটায়

বিনোদন ডেস্ক
|  ২৯ জুলাই ২০২০, ১৭:৩০ | আপডেট : ২৯ জুলাই ২০২০, ১৭:৩৮
Shykh Seraj,
ছবিতে কৃষক ঈদ আনন্দ।
করোনাভাইরাস কেড়ে নিয়েছে পৃথিবীর মানুষের স্বস্তি। বাংলাদেশের মানুষও গত পাঁচ মাস ধরে লড়ে যাচ্ছে এই অদৃশ্য ভাইরাসের বিরুদ্ধে। লাখ লাখ মানুষ কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন। আমরা ইতোমধ্যে হারিয়েছিও অনেককেই। স্থবির অর্থনীতির একমাত্র হাতিয়ার কৃষি। এর মাঝেও হানা দিয়েছে ঘূর্ণিঝড় আম্পান।

দেশের উত্তরাঞ্চল প্লাবিত হয়েছে বন্যায়। যেন দুর্যোগের শেষ নেই, শেষ নেই দুর্দিনের। সভ্যতার সূচনা থেকে মানুষকে সব সময়ই মোকাবিলা করতে হয়েছে দুঃসময়ের। জীবন মানেই এক যুদ্ধ, টিকে থাকার জন্য প্রতিনিয়তই লড়ে যেতে হয় প্রকৃতির সাথে, মানুষের সাথে। ফলে বলা যায় জীবন মূলত আনন্দ বেদনার মিলনগাথা।

বিশেষ করে বাংলাদেশের কৃষকের জীবন এক দক্ষ যোদ্ধার জীবন। শত প্রতিবন্ধকতা পেরিয়ে মাটির বুক চিরে ঠিকই ফলিয়ে আনছে সোনার ফসল। কৃষকের কান্না আমাদের কান্না না হলেও, কৃষকের হাসিই আমাদের হাসি। কৃষকের হাসি কান্না নিয়ে প্রতি ঈদে গল্প গাঁথেন শাইখ সিরাজ তার ‘কৃষক ঈদ আনন্দ’ অনুষ্ঠানে। জীবন যুদ্ধের কঠোরতাকে পেলব করতে কৃষকদের নিয়ে খেলায় মাতেন। গ্রামীণ খেলাধূলার অনাবিল আনন্দে মাতিয়ে তুলেন বাংলার কৃষকদের। পাশাপাশি থাকে ক্যামেরার লেন্সে তুলে আনা দেশ বিদেশের বিস্ময়কর নানান গল্প।

এবারের কৃষকের ঈদ আনন্দে অন্যান্য আকর্ষণীয় প্রতিবেদনের সাথে থাকছে ইতিহাসের প্রাচীন কৃষিসভ্যতার সূচনাকারী নীলনদের উৎসের সন্ধান, নুরেমবার্গ ট্রায়াল, ভাস্কোদাগামার খোঁজে প্রভৃতি প্রতিবেদন। থাকছে বাংলাদেশের চলচ্চিত্রের অনিন্দ্য নায়িকা ববিতার চলচ্চিত্রকথা।   

শাইখ সিরাজের পরিকল্পনা, পরিচালনা ও উপস্থাপনায় কৃষকের ঈদ আনন্দ প্রচারিত হবে ঈদের পরদিন  বিকেল ৪টা ৩০মিনিটে চ্যানেল আইতে।   

এম   

 

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২৭৪৫২৫ ১৫৭৬৩৫ ৩৬২৫
বিশ্ব ২১৩৮৩৯৭৯ ১৪১৬৬৫৯১ ৭৬৪০৫১
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বিনোদন এর সর্বশেষ
  • বিনোদন এর পাঠক প্রিয়