Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৮ মে ২০২১, ৪ জ্যৈষ্ঠ ১৪২৮

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৭ ফেব্রুয়ারি ২০১৭, ১১:৪৫
আপডেট : ২৭ ফেব্রুয়ারি ২০১৭, ১৯:২৪

অস্কারে সেরা সিনেমা 'মুনলাইট'

বিশ্ব চলচ্চিত্রের সবচে' মর্যাদাপূর্ণ পুরস্কার অস্কারের ৮৯তম আসরে সেরা সিনেমার পুরস্কার জিতেছে 'মুনলাইট'। সিনেমাটি পরিচালনা করেছেন ব্যারি জেনকিন্স।

অভিনয় করেছেন ট্রিভ্যানটি রোডস, আঁদ্রে হল্যান্ড, জেনেলি, অ্যাস্টন স্যান্ডার্স, নওমি হ্যারিস, এবং মাহারশালা আলী। একই সিনেমার জন্য মাহারশালা আলী সেরা পার্শ্ব অভিনেতার অস্কার জিতেছেন। এবারের অস্কারে আটটি মনোনয়ন পেয়েছে ছবিটি।

একটি নাটক থেকে নেয়া হয়েছে সিনেমার গল্প। নাটকটির নাম 'ইন মুনলাইট ব্ল্যাক বয়েজ লুক ব্লু'। এটি লিখেছেন টারেল অলভিন ম্যাক্রানি।

সময়ের সঙ্গে সঙ্গে নিজেকে গড়ে তোলার থেকেও নিজেকে বেশি করে আবিষ্কার করার গল্প 'মুনলাইট'। যেখানে ছবির মূল চরিত্র থাকে সেই মিয়ামির লোকজন এক কথায় আদিম। চরিত্রের নাম চিরন। পাড়ার ছেলে যে সমকামী। এটা কেউ মেনে নিতে পারেন না। ছোটবেলা থেকেই তাকে বিদ্রুপের মুখে পড়তে হয়।

আর সেই প্রতিবন্ধকতা কাটিয়ে উঠতেই সে লড়াই চালায় গোটা সিনেমা জুড়ে। ১০ বছর বয়স থেকে চিরনের দেখভাল শুরু করেন কিউবার এক ড্রাগ ডিলার আর তার প্রেমিকা। নিজের চরিত্র যে আশপাশের লোকজনের থেকে আলাদা হয়ে যাচ্ছে সেটা নিয়ে চিরনের মন খুঁতখুঁতে হতে থাকে। পরে এক বন্ধুর প্রেমে পড়ে যায় চিরন। এ ভাবেই এগিয়ে চলে সিনেমার কাহিনি।

এইচএম

RTV Drama
RTVPLUS