• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ভোটের শুরুতেই তাবিথের অভিযোগ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০১ ফেব্রুয়ারি ২০২০, ০৯:০৪
ভোটের শুরুতেই তাবিথের অভিযোগ

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) ও ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। আজ শনিবার (১ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে বিকেল ৫টা পর্যন্ত।

এদিকে আজ সকালে গুলশানের মানারাত ঢাকা ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ভোট দিয়ে তাবিথ আউয়াল অভিযোগ করেন কয়েকটি কেন্দ্রে বিএনপির এজেন্টদের ঢুকতে দেয়া হয়নি।

তিনি বলেন, কয়েকটি কেন্দ্রে আমাদের এজেন্টদের ঢুকতে বাধা দেয়া হচ্ছে বলে খবর পেয়েছি। এ বিষয়ে ব্যবস্থা নিতে নির্বাচন কমিশন ও পুলিশের প্রতি আহ্বান জানাচ্ছি। অবস্থা দেখে মনে হয়, আমরা সুষ্ঠু নির্বাচনের দিকে যাচ্ছি না।

তিনি আরও বলেন, যখনই কোনও কেন্দ্রে অনিয়মের খবর পাচ্ছি সঙ্গে সঙ্গে সেসব তথ্য নির্বাচন কমিশনে পাঠিয়ে দিচ্ছি। সরকারি দলের উদ্দেশ্য আমরা জানি। কিন্তু জনগণই আমাদের শক্তি। জনগণকে সঙ্গে নিয়েই আমরা শেষ পর্যন্ত লড়াই করে যাবো।

ঢাকা উত্তর সিটি করপোরেশনে একটি মেয়র পদে ছয়জন, সাধারণ কাউন্সিলরের ৫৪টি পদে ২৫১ জন এবং সংরক্ষিত কাউন্সিলর ১৮টি পদে ৭৭ জন লড়ছেন। এই সিটি করপোরেশনে ওয়ার্ড সংখ্যা ৫৪টি, সংরক্ষিত ওয়ার্ড সংখ্যা ১৮টি, ভোটকেন্দ্রের সংখ্যা ১ হাজার ৩১৮টি, ভোট কক্ষের সংখ্যা ৭ হাজার ৮৪৬টি। এই সিটিতে ভোটার ৩০ লাখ ১০ হাজার ২৭৩। তার মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১৫ লাখ ৪৯ হাজার ৫৬৭ এবং নারী ভোটার সংখ্যা ১৪ লাখ ৬০ হাজার ৭০৬।

এসএস

মন্তব্য করুন

daraz
  • ঢাকা সিটি করপোরেশন নির্বাচন ২০২০ এর পাঠক প্রিয়
X
Fresh