• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

ঢাকার দুই সিটির নির্বাচনে কোনো বাধা নেই

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৬ জানুয়ারি ২০২০, ১৮:০২
ঢাকা দুই সিটি নির্বাচন

ঢাকার উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের ভোটার তালিকা হালনাগাদ না করে নির্বাচনী তফসিলের বৈধতা চ্যালেঞ্জ ও ভোট স্থগিত চেয়ে করা রিট আবেদন খারিজ করে দিয়েছেন আদালত। ফলে ঘোষিত তফসিল অনুযায়ী ১ ফেব্রুয়ারি ঢাকার দুই সিটির ভোটগ্রহণে কোনো বাধা থাকল না।

হাইকোর্টের বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চ রিট আবেদনটি উত্থাপিত হয়নি মর্মে রোববার সেটি খারিজ করে দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নুরুস সাদিক, নির্বাচন কমিশনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার ড. মো. ইয়াসিন খান ও ব্যারিস্টার শানজানা ইয়াসিন খান।

রিটে প্রধান নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশন সচিব, স্থানীয় সরকার মন্ত্রণালয় সচিব, আইন সচিব, ঢাকার দুই সিটির রিটার্নিং কর্মকর্তাসহ সংশ্লিষ্ট পাঁচজনকে বিবাদী করা হয়।

ঢাকার দুই সিটির নির্বাচনের বৈধতা চ্যালেঞ্জ এবং নির্বাচন স্থগিত চেয়ে বুধবার এ রিট আবেদনটি করা হয়েছিল। পরদিন বৃহস্পতিবার রিটের বিষয়ে শুনানি করতে গেলে রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. নুরুস সাদিক বলেন, রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল রিটের বিষয়ে রোববার শুনানি করবেন। আজ সেই রিটের শুনানি খারিজ করেন আদালত।

পি

মন্তব্য করুন

daraz
  • ঢাকা সিটি করপোরেশন নির্বাচন ২০২০ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাবির ভর্তি পরীক্ষায় প্রথম হলেন যারা
উপজেলা নির্বাচনে ভোটকেন্দ্র নির্ধারণে ইসির নির্দেশনা
ঢাবির ‘খ’ ইউনিটে প্রথম প্রিয়ন্তী মণ্ডল
কোকা-কোলায় চাকরির সুযোগ, কর্মস্থল ঢাকা 
X
Fresh