• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

প্রচারণা করতে গিয়ে জনদুর্ভোগ যেন না হয়: আতিক

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৩ জানুয়ারি ২০২০, ১৪:০৩
আওয়ামী লীগ
আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী মো. আতিকুল ইসলাম আতিক

প্রচারণা করতে গিয়ে জনদুর্ভোগ যেনো না হয়, কোনও রাস্তা বন্ধ করে যেনো মিটিং না করি। কোনও গাড়ি আটকে বা রাস্তা ব্লক না করি। আমরা যেনো সবাইকে গুরুত্ব দেই এবং গুরুত্ব অনুধান করে চলতে পারি। ভুলে গেলে চলবে না হয়তো একটি রাস্তা আটকে দিলে অ্যাম্বুলেন্স নাও যেত পারে, এর ফলে আমাদের একটি বোন বা ভাই পরীক্ষা দিতে পারবে না। বললেন ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী মো. আতিকুল ইসলাম আতিক।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের গলি থেকে নির্বাচনী প্রচারণা শুরুর আগে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর পরিচিত সভায় তিনি একথা বলেন।

মেয়র প্রার্থী আতিকুল ইসলাম বলেন, আমাদের কাছে অনেক অভিযোগ আসছে, জনদুর্ভোগের। এজন্য আমি আমার কর্মী সমর্থকদের বলব প্রচারণায় যেন জনদুর্ভোগ না হয়। আমাদের মানসিকতার পরিবর্তন দরকার। সুশৃঙ্খল প্রচারণা করে দেখিয়ে দেই আমরা নির্বাচনে সুশৃঙ্খল। একইভাবে সুশৃঙ্খল সুন্দর ঢাকা গড়তে পারব।

তিনি বলেন, পোস্টার বাদ দিয়ে কোনও ডিজিটাল পদ্ধতি বের করতে পারি কি না-সেটা ভাবছি। যে পদ্ধতিতে নগরীতে কোনও পোস্টার লাগানো লাগবে না। ডিজিটাল মাধ্যমে যেন আমরা আমাদের ক্যাম্পেইন করতে পারি। নগরটা যেন সুন্দর করি। এমন কোনও সিস্টেম চালু করি, যে সকল রাজনৈতিক দলগুলো পার্টিকুলার ওয়াল যে সকল ওয়াল আমরা নির্দিষ্ট করে দেব সেই ওয়ালে যেন পোস্টার লাগাই। সেই ওয়ালেই যেন বিলবোর্ডের মাধ্যমে প্রচার প্রচারণা করতে পারি।

নব সংযুক্ত ১৮টি ওয়ার্ড নিয়ে বৃহৎ পরিকল্পনার কথা তুলে ধরে বলেন, আমি সরেজমিনে দেখেছি। নতুন ১৮টি ওয়ার্ডের বাসিন্দারা অবহেলিত, অমানুষিকভাবে দিনযাপন করছে। রাস্তার অবস্থা খারাপ, নাই কোনও বাজার, নাই খেলার মাঠ একটু বৃষ্টি হলেই অন্ধকার নেমে আসে, পানি জমে যায়। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় ১৮টি ওয়ার্ডের জন্য ৪২০০ কোটি টাকার বাজেট অনুমোদনের অপেক্ষায়।

তিনি বলেন, একনেক সভায় অনুমোদন হলে সেখানে রাস্তা প্রশস্তকরণ, পয়নিষ্কাশন, এলইডি বাতিসহ সকল উন্নয়ন কাজ শুরু হবে। যদি বিজয়ী হই ৬ মাসের মধ্যে সেখানে রাস্তার কাজ শুরু হবে। নতুন ওয়ার্ডের জন্য বিরাট বাজেট এটি তাদের জন্য স্বপ্নের বাজেট।

এসজে

মন্তব্য করুন

daraz
  • ঢাকা সিটি করপোরেশন নির্বাচন ২০২০ এর পাঠক প্রিয়
X
Fresh