• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

নির্বাচিত হলে ব্যবসায়ীদের কোনও রকম‌ কর বাড়ানো হবে না: তাপস

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ জানুয়ারি ২০২০, ১৪:০৬
ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস,
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন, ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস

ব্যবসায়ীদের কোনও রকম‌ কর বাড়ানো হবে না; বরং করের সমন্বয় সাধন করা হবে যেন ব্যবসায়ীরা হয়রানির শিকার না হয়। বললেন আসন্ন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বুধবার (২২ জানুয়ারি) দুপুরে পুরান ঢাকার বকশীবাজারের কারা কনভেনশন সেন্টারে সম্মিলিত ব্যবসায়ী পরিষদের সম্মেলনে যোগ দেওয়ার আগে গণমাধ্যমকে তিনি একথা বলেন।

শেখ ফজলে নূর তাপস বলেন, আমরা ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনকে একটি দুর্নীতিমুক্ত প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে চাই। সিটি করপোরেশনে আধুনিক প্রযুক্তি ব্যবহার করা হবে যেন রাজস্ব সংগ্রহে কোনও অসুবিধা না হয়। আধুনিক প্রযুক্তি ব্যবহার করলে রাজস্ব সংগ্রহ বাড়ানো সম্ভব হবে।

তিনি বলেন, যানজট নিরসনের জন্য আমরা বিভিন্ন উদ্যোগ নেবো। সেজন্য আমরা ঢাকার যাতায়াত ব্যবস্থা ঢেলে সাজাবো। সড়কগুলো কার্যকর এবং উন্নত হবে। কিছু সড়কে ধীর গতির যানবাহন চলবে, অন্য সড়কে দ্রুত গতির যানবাহন চলবে। কোনও সড়কে মানুষ হেঁটে চলাচল করবে, আবার কোনও সড়কে ঘোড়ার গাড়ি চলবে। পৃথিবীর কোথাও এক সড়কে সব ধরনের যানবাহন চলাচল করে না। আমাদের এখানে এটা থাকায় একটি অচলাবস্থা তৈরি হয়েছে। সুতরাং এখানে একটি সমন্বয় দরকার, একটি সুষ্ঠু ব্যবস্থাপনা দরকার।

পুরান ঢাকার দূষণ বিষয়ে তিনি বলেন, আমাদের ঢাকা বায়ু দূষণে আক্রান্ত। সুতরাং আমরা পাঁচ ভাগে যে রূপরেখা দিয়েছি। সেখানে সুন্দর ও উন্নত ঢাকার রূপরেখা রয়েছে। আমরা ঢাকায় সবুজায়ন করব। আশা করি পাঁচ বছরের মধ্যে একটি সুন্দর উন্নত ঢাকা উপহার দিতে পারবো।

এসজে

মন্তব্য করুন

daraz
  • ঢাকা সিটি করপোরেশন নির্বাচন ২০২০ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ডেঙ্গু প্রতিরোধে একযোগে মাঠে নামছে ডিএসসিসির ৫৪ ওয়ার্ড
জাতীয় ঈদগাহে একসঙ্গে নামাজ আদায় করবেন যত মুসল্লি
জাতীয় ঈদগাহে প্রধান জামাত সকাল সাড়ে ৮টায়
‘ঈদের পরই পুরান ঢাকার রাসায়নিক গুদামে চিরুনি অভিযান’
X
Fresh