logo
  • ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭

সম্ভব হলে নির্বাচনের তারিখ পিছিয়ে দেয়ার অনুরোধ আতিকুলের

সম্ভব হলে নির্বাচনের তারিখ পিছিয়ে দেয়ার অনুরোধ আতিকুলের
ছবি: সংগৃহীত
সরস্বতী পূজার জন্য যদি সম্ভব হয় নির্বাচনের তারিখ পিছিয়ে দিতে নির্বাচন কমিশনকে অনুরোধ করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশনে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী আতিকুল ইসলাম। তিনি বলেন, আমি নির্বাচন কমিশনের প্রতি আমার পক্ষ থেকে, দলের পক্ষ থেকে দাবি জানাচ্ছি, যদি সম্ভব হয় তাহলে নির্বাচনের তারিখ পিছিয়ে দিন। কারও ধর্ম পালনে যেন কোনও বিঘ্ন না ঘটে।

আজ বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) রাজধানীর মিরপুরের আলুব্দী ঈদগাহ মাঠে এক সমাবেশে নির্বাচন কমিশনের প্রতি তিনি এ আহ্বান জানান।

আতিকুল ইসলাম বলেন, ‘বাংলাদেশে সবারই উৎসব পালনের অধিকার রয়েছে। আমি মনে করি, সরস্বতী পূজার কারণে যদি নির্বাচন পেছানোর দরকার হয় সেটা করতে হবে।

এদিকে নির্বাচনী প্রচারণায় বাধা দেয়ার বিষয়ে আতিকুল বলেন, আমি যদি বলতাম আমার নেতাকর্মীরা যদি বলতো, তাবিথ আউয়ালের কোনও পোস্টার ঢাকা শহরে থাকতো না। আমি দলের নেতাকর্মীদের অনুরোধ করব, আমাদের কোনও পোস্টার ছেড়া লাগবে না, কাউকে বাধা দেয়া লাগবে না। আমি বরং ওয়েলকাম করব প্রয়োজন পড়লে আমি পোস্টার লাগিয়ে দেব কিন্তু ছিড়ব না।

নির্বাচিত হলে আগামী ৬ মাসের মধ্যে ডিএনসিসি’র প্রতিটি এলাকা এলইডি বাতির আলোয় আলোকিত ঢাকা গড়ার প্রতিশ্রুতি দিয়ে তিনি বলেন, ঢাকা শহরের অলি-গলিতে বাতি নেই। বয়স্ক ও নারীরা নিরাপদে চলতে পারেন না। আমি যদি নির্বাচিত হই আগামী ৬ মাসের মধ্যে প্রতিটি এলাকায় এলইডির বাতি জ্বলবে।

বস্তিবাসীদের উদ্দেশে তিনি আরও বলেন, পুনর্বাসন না করে কোনও বস্তিবাসী উচ্ছেদ করা যাবে না। আমি নির্বাচিত হলে আইনি বিষয়টা দেখব। প্রধানমন্ত্রীর নির্দেশনায় বস্তিবাসীদের জন্য ফ্ল্যাট করা হবে। সেখানে কেউ সাত দিনের জন্য থাকতে চাইলে ৭ দিনের ভাড়া দেবে, আবার কেউ বছর ব্যাপী থাকতে চাইলে এক বছরের ভাড়া দেবে এরকম সিস্টেম করতে যাচ্ছি।

এসএস

RTVPLUS
  • ঢাকা সিটি করপোরেশন নির্বাচন ২০২০ এর পাঠক প্রিয়