Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৮ মে ২০২১, ৪ জ্যৈষ্ঠ ১৪২৮

প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন আজ, আগামীকাল প্রতীক বরাদ্দ

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন আজ বৃহস্পতিবার।

আজ বিকেল ৫টা পর্যন্ত নির্বাচন থেকে আনুষ্ঠানিক নিজেদের প্রত্যাহার করতে পারবেন প্রার্থীরা। প্রার্থিতা প্রত্যাহারের সময় পার হওয়ার পর চূড়ান্ত প্রার্থী তালিকা তৈরি করবে দুই রিটার্নিং কর্মকর্তার দপ্তর। পরে চূড়ান্ত প্রার্থীদের মধ্যে কাল প্রতীক বরাদ্দ দেয়ার পর শুরু হবে আনুষ্ঠানিক প্রচার।

নির্বাচন কর্মকর্তারা জানান, প্রার্থীরা ২০ দিন প্রচারের সুযোগ পাচ্ছেন। আচরণবিধিমালা মেনে প্রচার চালাতে এরই মধ্যে প্রার্থীদের অনুরোধ জানিয়েছেন স্ব স্ব রিটার্নিং কর্মকর্তারা।

তবে প্রচার শুরুর আগেই ভোটের পরিবেশ নিয়ে শঙ্কা জানিয়েছেন বিএনপির দুই মেয়র প্রার্থী তাবিথ আউয়াল ও ইশরাক হোসেন। মতিঝিলে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেনের সঙ্গে দেখা করে তারা এ শঙ্কার কথা জানান।

অপরদিকে ধানমণ্ডিতে তরিকত ফেডারেশনের এক অনুষ্ঠানে যোগ দিয়ে নির্বাচিত হলে ৯০ দিনের মধ্যে মৌলিক নাগরিক সুবিধাগুলো নিশ্চিত করার অঙ্গিকার করেছেন দক্ষিণে আওয়ামী লীগের প্রার্থী শেখ ফজলে নূর তাপস। আর আতিকুল ইসলাম বলেছেন, নয় মাসের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে আগামী ৫ বছর উন্নত রাজধানী গড়া তার পক্ষে সহজ হবে।

এর আগে গত ৩১ ডিসেম্বর ঢাকার দুই সিটিতে উৎসবমুখর পরিবেশে মনোনয়নপত্র দাখিল করেন মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর প্রার্থীরা। দুই সিটিতে মেয়র পদে ১৪ জন এবং ১৭২ পদের বিপরীতে সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী হন ১ হাজার ২৫ জন। এর মধ্যে ঢাকা উত্তরে মেয়র প্রার্থী সাত জন, কাউন্সিলর ৩৭৪ জন ও সংরক্ষিত কাউন্সিলর ৮৯ জনসহ মোট ৪৭০ জন এবং দক্ষিণে মেয়র পদে সাত জন, সাধারণ কাউন্সিলর ৪৬০ জন ও সংরক্ষিত কাউন্সিলর ১০২ জনসহ মোট ৫৬৯ জন প্রার্থী হন।

এসএস

RTV Drama
RTVPLUS