• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

চসিক নির্বাচন : বিদ্রোহী প্রার্থীদের সরে দাঁড়ানোর নির্দেশ দিয়েছে আ.লীগ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৫ মার্চ ২০২০, ১৫:৩৯
চসিক নির্বাচন : বিদ্রোহী প্রার্থীদের সরে দাঁড়ানোর নির্দেশ দিয়েছে আ.লীগ

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে বিদ্রোহী প্রার্থীদের সরে দাঁড়ানোর নির্দেশ দিয়েছে আওয়ামী লীগ।

আজ বৃহস্পতিবার (৫ মার্চ) দুপুরে নগরের থিয়েটার ইনস্টিটিউটে এক বৈঠক শেষে চসিক নির্বাচনে দলের নির্বাচন পরিচালনা কমিটির পক্ষ থেকে এ নির্দেশনা দেয়া হয়েছে।

সকাল ১০টা থেকে দলের বিদ্রোহী কাউন্সিলর প্রার্থীদের নিয়ে আওয়ামী লীগের নির্বাচন সমন্বয় কমিটি বৈঠক শুরু করে। বেলা ২টার দিকে বৈঠক শেষ হয়।

বৈঠকে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক ও প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ছাড়াও অংশ নেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাংসদ এম এ লতিফ, সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির, নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব অ্যাডভোকেট ইব্রাহীম হোসেন চৌধুরী বাবুল।

বৈঠকে শেষে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে কাউন্সিলর পদে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড যাদের মনোনয়ন দিয়েছেন সেটাকেই ফলো করা হবে।

এছাড়া মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন, চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে কাউন্সিলর পদের জন্য আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড যে সিদ্ধান্ত দিয়েছেন সেটাকে গুরুত্ব দিয়ে সিদ্ধান্তের প্রতি সম্মান প্রদর্শনের জন্য বিদ্রোহী প্রার্থীদের প্রতি আহ্বান জানানো হয়েছে।

এদিকে বৈঠক থেকে বেরিয়ে আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত কাউন্সিলরা আসন্ন নির্বাচনে কাউন্সিলর পদে নির্বাচনের জন্য প্রার্থিতা উন্মুক্ত রাখার আহ্বান জানান।

উল্লেখ্য, চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে কাউন্সিলর পদে আওয়ামী লীগের মনোনয়ন লাভে ব্যর্থ হন ১৮ জন বর্তমান কাউন্সিলর। তাদের মধ্যে ১৩ জন সাধারণ ওয়ার্ড কাউন্সিলর এবং ৫ জন সংরক্ষিত ওয়ার্ডের মহিলা কাউন্সিলর। এছাড়াও দলের বিভিন্ন পদে থাকা আরও অন্তত ১০ জন দলীয় সিদ্ধান্তের বাইরে প্রার্থী হয়েছেন।

এসএস

মন্তব্য করুন

daraz
  • চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন ২০২০ এর পাঠক প্রিয়
X
Fresh