logo
  • ঢাকা সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭

চট্টগ্রাম সিটিসহ সব নির্বাচন স্থগিত ঘোষণা: ইসি

  আরটিভি অনলাইন রিপোর্ট

|  ২১ মার্চ ২০২০, ২১:১৫
চট্টগ্রাম সিটিসহ সব নির্বাচন স্থগিত ঘোষণা: ইসি
ফাইল ছবি
করোনাভাইরাসের সংক্রমণের কারণে চট্টগ্রাম সিটি করপোরেশনসহ সব ধরনের নির্বাচন স্থগিত করা হয়েছে। আজ শনিবার নির্বাচন কমিশনের (ইসি) পক্ষ থেকে এ ঘোষণা দেওয়া হয়।

উদ্ভূত পরিস্থিতি নিয়ে আজ নির্বাচন কমিশনে বৈঠক হয়। বৈঠক শেষে আগামী নির্বাচনগুলো স্থগিতের ঘোষণা আসে। নির্বাচন কমিশন সচিব মো. আলমগীর বৈঠকের পর এ ঘোষণা সাংবাদিকদের জানান।

নির্বাচন কমিশন সচিব বলেন, করোনাভাইরাস ছড়িয়ে পড়ছে। এ কারণে ২৯ মার্চ অনুষ্ঠেয় চট্টগ্রাম সিটি করপোরেশন, বগুড়া-১ ও যশোর-৬ সহ সব নির্বাচন পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত থাকবে। তবে ঢাকা-১০, গাইবান্ধা-৩ ও

বাগেরহাট-৪ আসনে এমন পর্যায়ে ছিল যে শুধু ভোটগ্রহণ বাকি ছিল। এ কারণে স্বাস্থ্যঝুঁকির কথা বিবেচনা করেও ভোট পেছানো হয়নি। তবে সব কেন্দ্রে পর্যাপ্ত হ্যান্ড সেনিটাইজার ও টিস্যু এবং এগুলো ব্যবহারের নির্দেশনা ছিল।

মো. আলমগীর আরও বলেন, যে পর্যায় থেকে নির্বাচনগুলো স্থগিত হয়েছে, সেখান থেকেই শুরু হবে। নতুন কেউ প্রার্থী হতে পারবেন না। যেসব ভোট গ্রহণ কর্মকর্তার প্রশিক্ষণ হয়ে গেছে, তাদের আর প্রশিক্ষণ হবে না।

উল্লেখ্য, করোনাভাইরাসের সংক্রমণের পর থেকে ঘোষিত নির্বাচনগুলো স্থগিতের দাবি উঠেছিল বিভিন্ন মহল থেকে। তারপরও আজ ঢাকা-১০, গাইবান্ধা-৩ ও বাগেরহাট-৪ আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হয়। 
পি
 

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৫৫৪৯৩ ২৬৫০৯২ ৫০৭২
বিশ্ব ৩,২১,৯৬,৬৫৫ ২,৩৭,৫১,১৩৪ ৯,৮৩,৬০৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • নির্বাচন কমিশন এর সর্বশেষ
  • নির্বাচন কমিশন এর পাঠক প্রিয়