logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     বিশ্বজুড়ে একদিনে এক লাখের বেশি আক্রান্ত, ৬ হাজার মৃত্যু, এই মৃত্যুর অর্ধেকের বেশিই স্পেন, ইতালি ও যুক্তরাষ্ট্রে: বিবিসি। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে দুজন ব্যক্তি আক্রান্ত হয়েছেন: আইইডিসিআর। যুক্তরাজ্যে ১ দিনে শুধু বুধবার ৫৬২ জনের মৃত্যু হয়েছে, আক্রান্ত ৪৩২৪, মোট মৃতের সংখ্যা ২৩৫২, মোট আক্রান্ত ২৯৪৭৪ জন: এএফপি। গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু দেখল আমেরিকা- ৮৬৫ জন, মোট মৃত্যু ৩ হাজার ৮৭৩, আক্রান্তের পরিসংখ্যানেও প্রথম স্থানে আমেরিকা- এক লাখ ৭৫ হাজার: ডয়েচে ভেলে। ইউরোপে মৃতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে, শুধু স্পেন ও ইতালিতেই মৃত্যু ২০ হাজারের বেশি, ইতালিতে ১২৪২৮, যুক্তরাজ্যে ১৭শ ছাড়িয়েছে: বিবিসি।

প্রতীক বরাদ্দ পেলেন ঢাকা-১০ আসনের প্রার্থীরা

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০১ মার্চ ২০২০, ১২:৩৯ | আপডেট : ০১ মার্চ ২০২০, ১৩:৪০
ঢাকা-১০ আসনের উপনির্বাচন
ঢাকা-১০ আসনের উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। এই প্রতীক নিয়ে আজ থেকে তারা নির্বাচনী প্রচার শুরু করবেন।

রোববার বেলা ১১টার দিকে রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত ইটিআই ভবনে প্রার্থীদের হাতে প্রতীক তুলে দেন রিটার্নিং কর্মকর্তা জি এম শাহাতাব উদ্দিন। তবে প্রতীক নিতে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে সব প্রার্থী আসেননি।

প্রতীক নিতে আসা প্রার্থীদের মধ্যে আওয়ামী লীগের প্রার্থী মো. শফিউল ইসলামকে ‘নৌকা’, বিএনপি প্রার্থী শেখ রবিউল আলমকে ‘ধানের শীষ’, জাতীয় পার্টির হাজী মো. শাহজাহানকে ‘লাঙল’ এবং বাংলাদেশ কংগ্রেসের মিজানুর রহমান চৌধুরীর হাতে ‘ডাব’ প্রতীক তুলে দেন রিটার্নিং কর্মকর্তা।

প্রতীক নিতে না আসা বাংলাদেশ মুসলিম লীগের নবাব খাজা আলী হাসান আসকারী ‘হ্যারিকেন’ এবং প্রগতিশীল গণতান্ত্রিক দলের (পিডিপি) আব্দুর রহীম ‘বাঘ’ প্রতীক নিয়ম অনুযায়ী পেয়ে যাবেন।

গত ১৯ ফেব্রুয়ারি ছিল মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন। ২৩ ফেব্রুয়ারি মনোনয়নপত্র যাচাই-বাছাই হয়। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ছিল ২৯ ফেব্রুয়ারি। আজ ১ মার্চ প্রতীক বরাদ্দ দেয়া হলো। আগামী ২১ মার্চ এ আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নতুন মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ঢাকা-১০ আসন থেকে পদত্যাগ করে সিটি নির্বাচনে অংশ নিলে আসনটি শূন্য হয়।

এসজে/পি

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫৬ ২৬
বিশ্ব ৯৩৭৫৬৭ ১৮৪৩১১ ৪৭২৫৬
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • নির্বাচন কমিশন এর সর্বশেষ
  • নির্বাচন কমিশন এর পাঠক প্রিয়