logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     বিশ্বজুড়ে একদিনে এক লাখের বেশি আক্রান্ত, ৬ হাজার মৃত্যু, এই মৃত্যুর অর্ধেকের বেশিই স্পেন, ইতালি ও যুক্তরাষ্ট্রে: বিবিসি। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে দুজন ব্যক্তি আক্রান্ত হয়েছেন: আইইডিসিআর। যুক্তরাজ্যে ১ দিনে শুধু বুধবার ৫৬২ জনের মৃত্যু হয়েছে, আক্রান্ত ৪৩২৪, মোট মৃতের সংখ্যা ২৩৫২, মোট আক্রান্ত ২৯৪৭৪ জন: এএফপি। গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু দেখল আমেরিকা- ৮৬৫ জন, মোট মৃত্যু ৩ হাজার ৮৭৩, আক্রান্তের পরিসংখ্যানেও প্রথম স্থানে আমেরিকা- এক লাখ ৭৫ হাজার: ডয়েচে ভেলে। ইউরোপে মৃতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে, শুধু স্পেন ও ইতালিতেই মৃত্যু ২০ হাজারের বেশি, ইতালিতে ১২৪২৮, যুক্তরাজ্যে ১৭শ ছাড়িয়েছে: বিবিসি।

সিসিসি নির্বাচনে সেনা মোতায়েন করা হবে না: ইসি

চট্টগ্রাম প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৮:২৬ | আপডেট : ২৮ ফেব্রুয়ারি ২০২০, ২৩:৪৫
সিসিসি নির্বাচনে সেনা মোতায়েন করা হবে না
চট্টগ্রামে নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম
নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম বলেছেন, চট্টগ্রাম সিটি করপোরেশন (সিসিসি) নির্বাচনে সেনা মোতায়েন করা হবে না। চট্টগ্রামে নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা শেষে শুক্রবার দুপুরে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

তিনি আরও বলেন, ‘স্থানীয় সরকার নির্বাচনে আমরা সেনা মোতায়েন করিনি। এবারও করব না। তবে সেনাবাহিনীর উপস্থিতি থাকবে। পোশাকেই থাকবে। অস্ত্র থাকবে না। টেকনিক্যাল সাপোর্ট দেবে তারা।’

গতকাল বিএনপি প্রার্থী শাহাদাত হোসেন মনোনয়নপত্র জমা দিয়ে নির্বাচনে সেনা মোতায়েনের পাশাপাশি নির্বাচন দুই দিন পেছানোর দাবি জানিয়েছিলেন।
এ বিষয়ে জানতে চাইলে রফিকুল ইসলাম বলেন, পরীক্ষাসহ নানা কারণে নির্বাচন পেছানো সম্ভব নয়। অন্যান্য দেশের মতো সরকারি ছুটি ঘোষণা না করে নির্বাচন করা যায় কিনা, সেটিও ভেবে দেখছে কমিশন।

তিনি আরও বলেন, ‘আমাদের কাছে অপশন যেটা ছিল, সেটা হলো পুরো বর্ষার মধ্যে নির্বাচন করা। আমরা কিন্তু কল্পনাও করতে পারি না চট্টগ্রাম শহরে বর্ষার সময় নির্বাচন করার কথা।’
পি

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫৬ ২৬
বিশ্ব ৯৩৭৫৬৭ ১৮৪৩১১ ৪৭২৫৬
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • নির্বাচন কমিশন এর সর্বশেষ
  • নির্বাচন কমিশন এর পাঠক প্রিয়