logo
  • ঢাকা শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শুক্রবার পর্যন্ত বিশ্বে মারা গেছেন ৫৩ হাজার ১৯৫ জন।গত ২৪ ঘণ্টায় স্পেনে মৃত্যু ৯৫০, মোট ১০ হাজার, নতুন আক্রান্ত ৮ হাজারের বেশি: বৃহস্পতিবার জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। ভারতে আক্রান্ত ২ হাজার ছুঁই ছুঁই, একদিনে ৯ জনের মৃত্যু, আক্রান্ত ১৩১, মোট মৃত্যু: এনডিটিভি। বিশ্বজুড়ে একদিনে এক লাখের বেশি আক্রান্ত, ৬ হাজার মৃত্যু, এই মৃত্যুর অর্ধেকের বেশিই স্পেন, ইতালি ও যুক্তরাষ্ট্রে: বিবিসি। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে দুজন ব্যক্তি আক্রান্ত হয়েছেন: আইইডিসিআর। যুক্তরাজ্যে ১ দিনে শুধু বুধবার ৫৬২ জনের মৃত্যু হয়েছে, আক্রান্ত ৪৩২৪, মোট মৃতের সংখ্যা ২৩৫২, মোট আক্রান্ত ২৯৪৭৪ জন: এএফপি। গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু দেখল আমেরিকা- ৮৬৫ জন, মোট মৃত্যু ৩ হাজার ৮৭৩, আক্রান্তের পরিসংখ্যানেও প্রথম স্থানে আমেরিকা- এক লাখ ৭৫ হাজার: ডয়েচে ভেলে। ইউরোপে মৃতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে, শুধু স্পেন ও ইতালিতেই মৃত্যু ২০ হাজারের বেশি, ইতালিতে ১২৪২৮, যুক্তরাজ্যে ১৭শ ছাড়িয়েছে: বিবিসি।

এবার ৮টার পরিবর্তে ভোটগ্রহণ শুরু ৯টায়: ইসি সচিব

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৬ ফেব্রুয়ারি ২০২০, ১৯:২৩ | আপডেট : ১৬ ফেব্রুয়ারি ২০২০, ২০:৫৯
পরিবর্তে ভোটগ্রহণ ৯টায়
নির্বাচন কমিশনের সচিব মো. আলমগীর (ফাইল ছবি)

নির্বাচন কমিশনের সচিব মো. আলমগীর বলেছেন, রোজা ও এইচএসএসি পরীক্ষার সময় বিবেচনা করে ভোটের তারিখ চূড়ান্ত করা হয়েছে। তাছাড়া সকালে ভোটাররা ঘুম থেকে ওঠেন না। তাই ৮টার পরিবর্তে ৯টা থেকে ভোটগ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
রোববার নির্বাচন ভবনে আয়োজিত তফসিল ঘোষণা উপলক্ষে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। এসময় তিনি চট্টগ্রাম সিটি করপোরেশন এবং বগুড়া-১ ও যশোর-৬ সংসদীয় আসনে উপনির্বাচনের তফসিল ঘোষণা করেন।
ইসি সচিব বলেন, এই তিনটি নির্বাচনের তফসিল একই সময়ে। মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ ২৭ ফেব্রুয়ারি। যাচাই-বাছাই ১ মার্চ। যাচাই-বাছাইয়ের বিরুদ্ধে প্রার্থীরা আপিল করতে পারবেন ২ থেকে ৪ মার্চের মধ্যে। এই আপিল নিষ্পত্তি ৫ থেকে ৭ মার্চ পর্যন্ত চলবে। প্রত্যাহারের শেষ তারিখ ৮ মার্চ। প্রতীক বরাদ্দ ৯ মার্চ। চট্টগ্রাম সিটি নির্বাচনে ভোটগ্রহণে ইভিএম ব্যবহার করা হবে এবং বগুড়া-১ ও যশোর-৬ এর উপনির্বাচনে ব্যালট পেপার ব্যবহার করা হবে।
২০১৫ সালের ২৮ এপ্রিল চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ করে ইসি। এ সিটির মেয়াদ শেষ হবে ২০২০ সালের ৫ আগস্ট। নির্বাচনী আইন অনুযায়ী, ৫ আগস্টের পূর্ববর্তী ১৮০ দিনের মধ্যে নির্বাচনের বাধ্যবাধকতা রয়েছে।
পি
 

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫৬ ২৬
বিশ্ব ১০১১৪৯০ ২১০১৮৬ ৫২৮৬৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • নির্বাচন কমিশন এর সর্বশেষ
  • নির্বাচন কমিশন এর পাঠক প্রিয়