logo
  • ঢাকা বুধবার, ০৮ এপ্রিল ২০২০, ২৫ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু আরো ৩ জন, এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২০ জনে, নতুন আক্রান্ত ৫৪ জন, এর মধ্যে ঢাকায় ৩৯ জন আর পুরুষ ৩৩ জন, নারী ২১ জন, মোট আক্রান্ত ২১৮: আইইডিসিআর। বিশ্বে গত ২৪ ঘণ্টায় ৭৩৮০ জনের মৃত্যু, মোট মৃত্যু ৮২ হাজারের বেশি। সবচেয়ে বেশি মৃত্যু যুক্তরাষ্ট্রে ১৯৭০ জন। মোট মৃত্যু ১২৮৫৪, আক্রান্তের দিক দিয়েও সবার ওপরে যুক্তরাষ্ট্র। এরপরেই ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ১৪১৭ জনের। মোট মৃত্যু ১০৩২৮ জনের। মোট আক্রান্ত এক লাখ নয় হাজারের বেশি মানুষ। তবে মৃত্যুতে বিশ্বে এখনও শীর্ষ ইতালি, এরপরই স্পেন। ব্রিটেনে হঠাৎ করে মৃত্যুর সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় এক লাফে ৭৮৬ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে মারা গেছেন ৫ জন, শনাক্ত ৪১ জন, ঢাকায় ২০ জন ও নারায়ণগঞ্জে ১৫ জন এবং এর মধ্যে পুরুষ ২৮, নারী ১৩, সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৩১ জন: আইইডিসিআর।

ঢাকা সিটিতে ভোটার কম উপস্থিতির ভিন্ন ব্যাখ্যা দিলেন সিইসি

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৬ ফেব্রুয়ারি ২০২০, ১৪:২৭ | আপডেট : ১৬ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৪২
ঢাকা সিটি কম উপস্থিতি সিইসি
প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা (ফাইল ছবি)
প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা ঢাকা সিটির নির্বাচনে ভোটার কম উপস্থিতি নিয়ে বলেন, সিটি নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীরা ভোটারের কাছে না গিয়ে রাস্তায় শোডাউন করেছে। আর সে কারণেই ভোটার উপস্থিতি কম হয়েছে।

রোববার সকালে রাজধানীর আগাঁরগাওয়ে নির্বাচন প্রশিক্ষণ ভবনে এক অনুষ্ঠানে তিনি এমন কথা বলেন। এ সময় নির্বাচন প্রশিক্ষণ ভবনে নতুন যোগদান করা উপজেলা নির্বাচন কর্মকর্তাদের ১২ দিনব্যাপী কর্মশালার উদ্বোধন করেন তিনি।

গত ১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে ভোটার উপস্থিতি হতাশাজনক ছিল। যা নিয়ে ব্যাপক সমালোচনা হয়েছে। আবার নির্বাচন কমিশন ও সরকারি দলের নেতাদের পক্ষ থেকে নানা যুক্তিও তুলে ধরা হয়েছে। এই সময়ে প্রধান নির্বাচন কমিশনার ভোটার উপস্থিতি কম নিয়ে বললেন ভিন্ন কথা।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, বাংলাদেশে নির্বাচনের সময় পোস্টারে আকাশ দেখা যায় না। শহরের বাতাস বন্ধ হয়ে যায়। প্রার্থীরা ভোটারদের কাছে না গিয়ে রাস্তায় শোডাউন করেন। এ সংস্কৃতি বন্ধ করতে হবে।

তিনি আরও বলেন, নির্বাচনে কেবল ভোটাররাই হবে ভোটদানের মালিক। শুধু ইভিএমের মাধ্যমেই এই বিষয়টি নিশ্চিত করা সম্ভব। একমাত্র ইভিএমই পারে জালিয়াতি বন্ধ করে প্রার্থীদের ভোটারের কাছে নিয়ে যেতে।

নতুন কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, নির্বাচনকালীন চ্যালেঞ্জকে অতিক্রম করতে সততা ও নিষ্ঠার সাথে কাজ করতে হবে। সেইসঙ্গে প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করতে কর্মকর্তাদের প্রশিক্ষিত হতে হবে।

পি

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২১৮ ৩৩ ২০
বিশ্ব ১৪৪৭৪৬৬ ৩০৮২১৫ ৮৩৪৭১
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • নির্বাচন কমিশন এর সর্বশেষ
  • নির্বাচন কমিশন এর পাঠক প্রিয়