logo
  • ঢাকা সোমবার, ১২ এপ্রিল ২০২১, ২৯ চৈত্র ১৪২৭

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০১ ফেব্রুয়ারি ২০২০, ০৯:৪৮
আপডেট : ০১ ফেব্রুয়ারি ২০২০, ১০:২৮

আগেভাগে ভোট দিতে কেন্দ্রে ভোটারদের ভিড়

সিটি করপোরেশন নির্বাচন, ভোটগ্রহণ, ভোটার
ভোট কেন্দ্রে ভোটাররা।

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ চলছে। বিকেল ৪টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ। তবে পছন্দের প্রার্থীকে ও শুরুতে ভোট দেয়ার জন্য ভোটাররা দাঁড়িয়েছেন লাইনে। সরেজমিনে দেখা যায় রাজধানীর বিভিন্ন এলাকায় ভোটারদের দীর্ঘ লাইন।

শনিবার (১ ফেব্রুয়ারি) সকাল ৭টা থেকে ধানমণ্ডি, মহাখালী, গুলশান, উত্তরা আজমপুরের বিভিন্ন কেন্দ্রে দেখা যায় ভোটারদের বেশ ভিড়। কেউবা সকালে লাইনে দাঁড়িয়ে নাস্তা করেছেন। তবুও লাইন ছাড়তে নারাজ।

প্রথমবারের মতো দুই সিটিতে একযোগে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ হচ্ছে। এ নিয়ে ভোটারদের মধ্যেও বেশ কৌতূহল। ধানমন্ডির টিচার্স ট্রেনিং কলেজে ভোট দিতে আসা মোজাফফর মোড়ল (৬৪) আরটিভি অনলাইনকে বলেন, ইভিএম মেশিনে ভোট দেয়া সহজ। ঝামেলা কম। অল্প সময়ে ভোট দিতে পেরেছি।

বিভিন্ন কেন্দ্রে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীদের উপস্থিতিও বেশ। সতর্ক অবস্থানে তারা।

ঢাকা উত্তর সিটি করপোরেশনে একটি মেয়র পদে ছয়জন, সাধারণ কাউন্সিলরের ৫৪টি পদে ২৫১ জন এবং সংরক্ষিত কাউন্সিলর ১৮টি পদে ৭৭ জন লড়ছেন। এই সিটি করপোরেশনে ওয়ার্ড সংখ্যা ৫৪টি, সংরক্ষিত ওয়ার্ড সংখ্যা ১৮টি, ভোটকেন্দ্রের সংখ্যা ১ হাজার ৩১৮টি, ভোট কক্ষের সংখ্যা ৭ হাজার ৮৪৬টি। এই সিটিতে ভোটার ৩০ লাখ ১০ হাজার ২৭৩। তার মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১৫ লাখ ৪৯ হাজার ৫৬৭ এবং নারী ভোটার সংখ্যা ১৪ লাখ ৬০ হাজার ৭০৬।

জিএ

RTV Drama
RTVPLUS
  • নির্বাচন কমিশন এর পাঠক প্রিয়