Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৮ মে ২০২১, ৪ জ্যৈষ্ঠ ১৪২৮

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৮ জানুয়ারি ২০২০, ২১:০৫
আপডেট : ১৮ জানুয়ারি ২০২০, ২৩:১২

অবশেষে পিছু হটলো নির্বাচন কমিশন

ঢাকার দুই সিটির নির্বাচন ১ ফেব্রুয়ারি

দুই সিটি নির্বাচন ১ ফেব্রুয়ারি

পূজার দিনে নির্বাচন না করার জোরালো দাবির মুখে পিছু হটেছে নির্বাচন কমিশন। অবশেষে ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণের তারিখ ৩০ জানুয়ারি পরিবর্তন করে ১ ফেব্রুয়ারি নির্ধারণ করেছে নির্বাচন কমিশন।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার নেতৃত্বে নির্বাচন কমিশনের জরুরি সভায় শনিবার সন্ধ্যায় নতুন এ তারিখ ঠিক করা হয়।

অপরদিকে সিটি নির্বাচনের ভোট পেছানোয় এসএসসি পরীক্ষাও পিছিয়েছে। ১ ফেব্রুয়ারির পরিবর্তে এখন ৩ ফেব্রুয়ারি শুরু হবে এই পাবলিক পরীক্ষা।

এর আগে গত ২২ ডিসেম্বর ৩০ জানুয়ারি ভোটের দিন নির্ধারণ করে ঢাকার দুই সিটির নির্বাচনের তফসিল ঘোষণা করে ইসি। ওইদিন সরস্বতী পূজা বলে তফসিল ঘোষণার পরপরই তার বিরোধিতা করেছিল পূজা উদযাপন পরিষদ ও হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ। ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদও ভোটের দিন পরিবর্তনের দাবি জানায়।

কিন্তু এতোদিন তা আমলে নেয়নি নির্বাচন কমিশন। এরমধ্যে ভোটের তারিখ পরিবর্তনে হাইকোর্টে রিট আবেদন করা হয়। সেটিও খারিজ হয়ে যায়। অপরদিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থী অনশন শুরু করলে এবং হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ কর্মসূচি ঘোষণা করলে ভোটের দিন বদলের দাবি জোরাল হয়ে ওঠে। তারই পরিপ্রেক্ষিতে আজ এ সিদ্ধান্ত নেয় নির্বাচন কমিশন।

পি

RTV Drama
RTVPLUS