DMCA.com Protection Status
  • ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬

গাজীপুরে পরোয়ানা ছাড়া কাউকে গ্রেপ্তার নয়: ইসি

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৫ জুন ২০১৮, ১৫:২২ | আপডেট : ২৫ জুন ২০১৮, ১৬:০০
গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন শেষ না হওয়া পর্যন্ত পরোয়ানা ছাড়া কাউকে গ্রেপ্তার বা হয়রানি না করার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন।

২৪ জুন নির্বাচন কমিশনের যুগ্ম-সচিব ফরহাদ আহাম্মদ খান স্বাক্ষরিত এক চিঠিতে গাজীপুরের পুলিশ সুপারকে এ নির্দেশ দেয়া হয়।

চিঠিতে উল্লেখ করা হয়, বাংলাদেশ জাতীয়তাবাদী দলের পক্ষ থেকে উচ্চপর্যায়ের একটি প্রতিনিধি দল নির্বাচন কমিশনে এসে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে সকল দল এবং প্রার্থীদের সমান সুযোগ নিশ্চিতকরণ, পুলিশ বাহিনী কর্তৃক গ্রেপ্তার-হয়রানিসহ কতিপয় অভিযোগ উত্থাপন করেন।

সেগুলোর প্রতিকারের জন্য প্রধান নির্বাচন কমিশন বরাবর একটি আবেদন করেছেন।

উল্লেখিত আবেদনের পরিপ্রেক্ষিতে গাজীপুর সিটি করপোরেশন এলাকায় নির্বাচন সম্পন্ন না হওয়া পর্যন্ত বিনা ওয়ারেন্টে গ্রেপ্তার না করার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছে। এ অবস্থায় নির্বাচন সম্পন্ন না হওয়া পর্যন্ত গাজীপুর সিটি করপোরেশনের কোনও বাসিন্দা বা কোনও ভোটারকে বিনা ওয়ারেন্টে গ্রেপ্তার না করার জন্য নির্দেশ প্রদান করা হয়।

গাজীপুর সিটিতে ৫৭টি সাধারণ এবং ১৯টি সংরক্ষিত ওয়ার্ড রয়েছে। এ সিটি করপোরেশনের মোট ভোটার ১১ লাখ ৩৭ হাজার ৭৩৭ জন। এরমধ্যে ৫ লাখ ৭৯ হাজার ৯৩৫ জন পুরুষ এবং ৫ লাখ ৬৭ হাজার ৮০১ জন নারী ভোটার। নির্বাচনে সাতজন মেয়র, ৮৪ জন সংরক্ষিত নারী কাউন্সিলর এবং সাধারণ কাউন্সিলর পদে ২৫৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 

--------------------------------------------------------------
আরও পড়ুন : গাজীপুরে নানা সমীকরণ
---------------------------------------------------------------

এসজে/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়