Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮

নির্বাচন কমিশনের ১২০ কর্মকর্তা ক'রোনা আক্রান্ত

নির্বাচন কমিশনের ১২০ কর্মকর্তা করোনা আক্রান্ত

দেশে করোনাভাইরাসে এ পর্যন্ত নির্বাচন কমিশনের ১২০ জন কর্মকর্তা করোনায় আক্রান্ত হয়েছেন। এ ভাইরাসে একজন জেলা নির্বাচন কর্মকর্তা ও একজন উপজেলা নির্বাচন কর্মকর্তাসহ কয়েকজন ইতিমধ্যে মারা গেছেন।

বুধবার (৭ জুলাই) ইসি সচিব মো. হুমায়ুন কবীর-এর সভাপতিত্বে মাঠপর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে জুম মিটিংয়ে এই তথ্য জানানো হয়।

তিনি জানান, দেশে করোনা হানা দেয়ার পর থেকে এ পর্যন্ত নির্বাচন কমিশনের ১২০ জন কর্মকর্তা করোনায় আক্রান্ত হয়েছেন।

তবে করোনাভাইরাসের কারণে লকডাউনের মধ্যেও জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সেবা চালু রাখার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন।

এ বিষয়ে ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ সাংবাদিকদের বলেন, ‘করোনার এই মহামারির মধ্যেও জরুরি এনআইডি সেবা চালু রাখতে বলা হয়েছে। কারণ অনেকের কাছে জাতীয় পরিচয়পত্র খুবই দরকারি একটি দলিল।’

এ বিষয়ে জাতীয় পরিচয়পত্র নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক একেএম হুমায়ূন কবীর বলেন, ‘নাগরিকদের বিদেশযাত্রা, টিকা দেয়া ও শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রী ভর্তি প্রভৃতি জরুরি কারণে এনআইডি সেবা চালু রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।’

ইসি কর্তকর্তারা জানান, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারসহ নির্বাচন কমিশন (ইসি) সচিবালয় ও মাঠপর্যায়ের ১২০ জন কর্মকর্তা-কর্মচারী এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন।

ইসি কর্মকর্তা ও কর্মচারীদের মধ্যে ফরিদপুর অঞ্চলে ৭জন, বরিশাল অঞ্চলে ২২জন, খুলনা অঞ্চলে ৬জন, ঢাকা অঞ্চলে ২জন, ময়মনসিংহ অঞ্চলে ২০জন, কুমিল্লা অঞ্চলে ৮জন, সিলেট অঞ্চলে ৮জন, রাজশাহী অঞ্চলে ৩৩জন এবং রংপুর অঞ্চলে ৭জন করোনায় আক্রান্ত হয়েছেন।

এমএন

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS