logo
  • ঢাকা রোববার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭

সাবেক দুই স্বরাষ্ট্রমন্ত্রীর আসনে ভোটগ্রহণ কাল

Voting for the two former home ministers is on
সাবেক দুই স্বরাষ্ট্রমন্ত্রীর আসনে ভোটগ্রহণ কাল
আওয়ামী লীগে সরকারের বিভিন্ন মেয়াদে দায়িত্ব পালন করা সাবেক দুই স্বরাষ্ট্রমন্ত্রীর শূন্য দুই আসনে আগামীকাল বৃহস্পতিবার (১২ নভেম্বর) উপনির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলবে। আসন দুটোতে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে।

আওয়ামী লীগের সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও দলের সভাপতিমণ্ডলী সদস্য মোহাম্মদ নাসিম গত ১৩ জুন রাজধানীর একটি হাসপাতালে মারা গেলে সিরাজগঞ্জ-১ আসন শূন্য ঘোষণা করা হয়। অন্যদিকে স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন করা দলের আরেক সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুন গত ৯ জুলাই মারা গেলে ঢাকা-১৮ সংসদীয় আসন শূন্য হয়।  

নির্বাচন উপলক্ষে মঙ্গলবার (১০ নভেম্বর) মধ্যরাত থেকে আগামী শুক্রবার মধ্যরাত পর্যন্ত নির্বাচনী এলাকা দুটোতে মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। আজ বুধবার (১১ নভেম্বর) মধ্যরাত থেকে শুক্রবার মধ্যরাত পর্যন্ত সকল ধরনের গণপরিবহন চলাচলও বন্ধ থাকবে। 

উল্লেখ্য, নির্বাচন কমিশনের (ইসি) অনুমতি নেওয়া যানবাহন নিষেধাজ্ঞার বাইরে থাকবে। নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বাড়তি সদস্য মোতায়েন করা হয়েছে। নির্বাচনী এলাকার যেসব শিক্ষাপ্রতিষ্ঠান, স্থাপনা, ভোটকেন্দ্রসহ নির্বাচনী কার্যক্রমের জন্য নির্ধারণ করা হয়েছে, সেগুলো বন্ধ থাকবে। 
পি
 

RTV Drama
RTVPLUS