logo
  • ঢাকা রোববার, ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৯ ডিসেম্বর ২০১৬, ১৭:০১
আপডেট : ০২ জানুয়ারি ২০১৭, ১৪:৫৮

একটা বই কেনারও টাকা ছিল না শাহরুখের

বিশ্বের সবচেয়ে ধনী ১০ অভিনেতার একজন শাহরুখ খান। এ তারকার মোট সম্পদমূল্য ৬০০ মিলিয়ন ডলার। এখন তার অনেক যশ, প্রভাব-প্রতিপত্তি। কিন্তু আপনি কি জানেন, ছেলেবেলায় একটি কমিকস বই কেনারও টাকা ছিল না বলিউড কিং’র।

সম্প্রতি একটি অ্যাওয়ার্ড অনুষ্ঠানে বেশ নস্ট্যালজিক হয়ে পড়েন শাহরুখ খান। এতে শিশু-কিশোরদের ইভেন্টে নিজের শৈশব নিয়ে বলতে গিয়ে সবার সামনেই এ কথা বলেন তিনি।

জীবনের শুরুটা আজকের মতো এতো জৌলুসে ভরা ছিল না বলিউড বাদশাহর। অতিকষ্টে এ জায়গায় এসেছেন বলিউড কিং। 'চেন্নাই এক্সপ্রেস' তারকা বলেন, ছোটবেলায় কমিকস পড়তে খুব ভালোবাসতাম। কিন্তু নতুন কমিকস বই কেনার পর্যাপ্ত টাকা থাকতো না। তাইতো মাঝে-মধ্যেই আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধবদের থেকে টাকা ধার করে কমিকস বই কিনতাম।

শিশুবেলা অতি দারিদ্রের মধ্যে কাটাতে হয়েছে শাহরুখ খানকে। এ বিষয়ে তিনি বলেন, আমার বাবা একজন উচ্চশিক্ষিত মানুষ ছিলেন। কিন্তু তার টাকাপয়সা ছিল না। কখনো চাকরিও পাননি। শিক্ষিত হওয়া সত্ত্বেও কোনো ব্যবসা দাঁড় করাতে পারেননি। তবে একটা কথা সত্য, আমাকে অনেক আদর-ভালোবাসা দিয়েছেন।

আবেগপ্রবণ হয়ে এ তারকা আরো বলেন, এমনকি জন্মদিনে কিছু কিনে দেয়ার মতো টাকা থাকতো না বাবার কাছে। তিনি প্রতিবার তার নিজের এমন কোনো জিনিস আমাকে উপহার হিসেবে দিতেন যার মাধ্যমে আমি কিছু শিখতে পারতাম।

এইচএম/ডিএইচ

RTV Drama
RTVPLUS
  • এডিটর'স চয়েস এর পাঠক প্রিয়