• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

ওবামা ও জায়েদের মতোই মোদির অভ্যর্থনা পেলেন শেখ হাসিনা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৭ এপ্রিল ২০১৭, ১৬:৪৮

আমেরিকার সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা ও আরব আমিরাতের ক্রাউন প্রিন্স শেখ মোহাম্মদ বিন জায়েদকে যেভাবে অভ্যর্থনা জানানো হয়েছে ঠিক সেভাবেই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিমানবন্দরে অভ্যর্থনা জানালেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

যদিও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরে বিমানবন্দরে স্বাগত জানানোর কথা ছিল ভারতের ভারী শিল্প বিষয়ক প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়। কিন্তু হঠাৎ প্রটোকল ভেঙে চমক দিলেন মোদি। চলে এলেন বিমানবন্দরে।

ভারতের অর্থনীতি বিষয়ক সংবাদ মাধ্যম ফিনান্সিয়াল এক্সপ্রেস এর এক প্রতিবেদনে এ কথা বলা হয়েছে।

এতে বলা হয়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এর আগে বিমানবন্দরে দুই বিশ্বনেতাকে অভ্যর্থনা জানিয়েছেন। তারা হলেন, যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা এবং আরব আমিরাতের ক্রাইন প্রিন্স শেখ মোহাম্মদ বিন জায়েদ। তৃতীয় কোনো রাষ্ট্রপ্রধান হিসেবে এবার বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিমানবন্দরে অভ্যর্থনা জানালেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিমানবন্দরে অভ্যর্থনা জানানোর পর টুইট বার্তায় নরেন্দ্র মোদি বলেন, ভারত বাংলাদেশের সম্পর্ক নতুন উচ্চতায় নিতে আমি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা দৃঢ় প্রতিজ্ঞ। তাকে স্বাগত জানাতে পেরে আমি আনন্দিত।

শুক্রবার বেলা ১২টা ২৫ মিনিটে ভারতীয় বিমান বাহিনীর পালাম স্টেসনে পৌঁছান শেখ হাসিনা। এর আগে শুক্রবার সকাল ১০টায় চার দিনের সরকারি সফরে দিল্লির উদ্দেশে ঢাকা ছাড়েন প্রধানমন্ত্রী। এ সময় তিনি দেশটির রাষ্ট্রপতি ভবনে অবস্থান করবেন।

সফরে দেশটির সঙ্গে বাংলাদেশের ৩৩টি চুক্তি ও সমঝোতা সই হওয়ার কথা রয়েছে। এসবের মধ্যে অন্যতম বাংলাদেশের উন্নয়নে ৫শ’ কোটি ডলার ঋণ সহায়তা। এছাড়া ভারত থেকে ৫০ কোটি ডলারের সমারাস্ত্র কেনা।

এইচটি/ এএইচসি/

মন্তব্য করুন

daraz
  • এডিটর'স চয়েস এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী 
সিলেটে পাওয়া যাবে আইসিসি অনুমোদিত বাংলা ব্যাট
বাংলাদেশ-কাতারের মধ্যে ১১ চুক্তি-সমঝোতার সম্ভাবনা
ঢাকায় কাতারের আমির, প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক আজ
X
Fresh