• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

যেভাবে এক সপ্তাহে তিনবার বিশ্বের শীর্ষ ধনী হলেন আরনল্ট

অর্থনীতি ডেস্ক, আরটিভি নিউজ

  ২৮ মে ২০২১, ১৪:২৮
বারনার্ড আরনল্ট

বর্তমানে বিশ্বের শীর্ষ ধনী কে- এ প্রশ্নের উত্তরে অধিকাংশ মানুষই বলবেন ই-কমার্স জায়ান্ট আমাজনের প্রতিষ্ঠাতার নাম জেফ বেজোস। কিন্তু তার এই জায়গা দখল করে নিয়েছে ফ্রেঞ্চ ফ্যাশন টাইকুন বারনার্ড আরনল্ট।

‘ফোর্বস’-এর রিয়েল টাইম বিলিয়নিয়ারের তালিকায় বিখ্যাত ব্র্যান্ড লুই ভুটন প্রধান বারনার্ড আরনল্টের সম্পদের পরিমাণ দেখানো হয়েছে ১৯ হাজার ১০০ কোটি ডলার। আর প্রথম অবস্থানে থাকা বেজোস ১৮ হাজার ৭৪০ ডলার নিয়ে জায়গা করে নিয়েছে দ্বিতীয় অবস্থানে। ১৫ হাজার ৭৫০ কোটি ডলার নিয়ে তৃতীয় অবস্থানে রয়েছে বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্ক।

জেফ বেজোস চলতি সপ্তাহে তিনবার পেছনে ফেলেন ব্র্যান্ড লুই ভুটন প্রধান বারনার্ড আরনল্ট। সোমবার (২৪ মে) বিশ্বের শীর্ষ ধনী হিসেবে নতুন পথ চলা শুরু করেন তিনি। তার কোম্পানি লুই ভুটন মোয়েত হেনেসির (এলভিএমএইচ) পুঁজিবাজারে শেয়ারের দাম এতটাই বৃদ্ধি পেয়েছে যে তিনি বেজোসকে অতিক্রম করে শীর্ষে চলে যান। ওই দিন আরনল্টের সম্পদের পরিমাণ হয় ১৮ হাজার ৬৩০ ডলার, যা কিনা বেজোসের থেকে ৩০ কোটি ডলার বেশি। তবে পরে অবশ্য ফের এগিয়ে যায় বেজোস।

পরদিন মঙ্গলবার (২৫ মে) ফের একই ঘটনা ঘটে। ওই দিনও ফের শীর্ষ ধনীর তালিকায় বসেন আরনল্ট। এর পরে আবার এগিয়ে যান বেজোস। তবে বৃহস্পতিবার (২৭ মে) দিন শেষে শীর্ষ ধনীর তালিকায় জায়গা পান আরনল্ট।

এসআর/

মন্তব্য করুন

daraz
  • শেয়ারবাজার এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইলন মাস্ক এখন বিশ্বের দ্বিতীয় ধনী, শীর্ষে কে?
X
Fresh