• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

২০২১ সালের ডিসেম্বরে মেট্রোরেল চালু হবে: কাদের (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০১ জানুয়ারি ২০২০, ১১:০৯

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমরা আশা করছি ২০২১ সালে বিজয়ের মাসে ইনশাআল্লাহ এমআরটি লাইন ৬, তরুণ প্রজন্মের ড্রিম প্রজেক্ট, প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার প্রয়োরিটি প্রজেক্ট, মেগা প্রকল্প, ফার্স্ট ট্র্যাক প্রজেক্ট, মেট্রোরেলের নির্মাণ কাজ সমাপ্ত হবে, বিজয়ের মাসে উদ্বোধন হবে, এটাই আমাদের নববর্ষের প্রত্যাশা।

রাজধানীর উত্তরার দিয়াবাড়ীতে দেশের প্রথম উড়াল মেট্রোরেল এর ওভারহেড ক্যাটেনারি সিস্টেম এবং রেললাইন স্থাপন কার্যক্রমের উদ্বোধন উপলক্ষে তিনি বুধবার সকালে একথা বলেন। এসময় মুজিববর্ষ উপলক্ষে ক্যালেন্ডারেরও উদ্বোধন করা হয়।

তিনি বলেন, ঢাকা ম্যাস ট্রানজিট এর মতো আধুনিক ব্যবস্থা ঢাকার যানযট কমাবে এবং ঢাকার পুরো যোগাযোগ ব্যবস্থা বদলে দিতে সহায়তা করবে। ডিজিটাল পদ্ধতি যারা পছন্দ করছেন না তারা প্রযুক্তিগত ভাবে পিছিয়ে আছেন।

আসন্ন ঢাকা সিটির নির্বাচনে বিএনপির অংশগ্রহণ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, নির্বাচন বর্জনের সংস্কৃতি থেকে বেরিয়ে এসে বিএনপি শেষ পর্যন্ত মাঠে থাকবে এটি শুনে ভালো লাগলো।

‘নির্বাচন কমিশনের প্রতি আস্থা না থাকলে বিএনপি কেন নির্বাচনে এসেছে। শুরু থেকে শেষ পর্যন্ত কি কি অভিযোগ করবে তা আগে থেকেই নির্ধারণ করে রেখেছে বিএনপি’ বলেন তিনি।

এসময় আরও উপস্থিত ছিলেন সেতু সচিব নজরুল ইসলাম, বিআরটিএ চেয়ারম্যান মতিয়ার রহমানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

প্রসঙ্গত, ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড দেশের প্রথম এই মেট্রোরেল প্রকল্প বাস্তবায়ন করছে। ২০২১ সালের ১৬ ডিসেম্বর স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ২০ দশমিক ১০ কিলোমিটার এই মেট্রোরেল মানুষের চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে।

পি

মন্তব্য করুন

daraz
  • উন্নয়নের খবর এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতের পররাষ্ট্র সচিবের ঢাকা সফর স্থগিত
শুক্রবার ঢাকায় আসছেন আতিফ আসলাম
সন্ত্রাসীদের বিচারের মুখোমুখি হতে হবে : কাদের
কান উৎসবে বিচারক হয়ে যাচ্ছেন ঢাকার ঋতি
X
Fresh