• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

স্পোর্টস বাইক নিয়ে এলো বাংলাদেশ হোন্ডা

আরটিভি নিউজ

  ০৯ জুন ২০২১, ১৯:০১
প্রতীকী ছবি

বাংলাদেশি গ্রাহকদের ভিন্নরকম এক বাইক অভিজ্ঞতা দেয়ার জন্য বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিমিটেড (বিএইচএল) উন্মোচন করেছে রেসিং কোয়ালিটি সম্পন্ন উচ্চ পারফরম্যান্স ফুল ফেয়ারিং স্পোর্টস মোটরসাইকেল সিবিআর ১৫০ আর। স্পোর্টস মোটরসাইকেলের মূল চালিকা শক্তি থাকে এর পারফরম্যান্স এবং হ্যান্ডলিং দক্ষতার উপর। নতুন এই মডেলটিকে সবার কাছে আকর্ষণীয় করে তোলার জন্য আধুনিক ফিচার এবং নজরকাড়া লুক দেয়া হয়েছে।

স্পোর্ট বাইক প্রেমীদের চাহিদা মেটানোর জন্য এগ্রেসিভ, আকর্ষণীয়, আধুনিক, হালকা ওজনের সিবিআর ১৫০ আর বাইকটি বাজারে নিয়ে এসেছে হোন্ডা। এতে যুক্ত করা হয়েছে অ্যাসিস্ট/স্লিপার ক্ল্যাচ এবং ইনভার্টেড ফ্রন্ট সাসপেনশন ফিচার।

ডিজাইন : নতুন এই মডেলটিতে আকর্ষণীয় বডি এবং বেশ কিছু শার্প অ্যাঙ্গেলের দিকে নজর দেয়া হয়েছে। এর কিছু কিছু যন্ত্রাংশ শক্তিশালী কিন্তু হালকাভাবে তৈরি করা হয়েছে। এতে থাকা এলইডি লাইটগুলো আকর্ষণীয় যা সিবিআর ২৫০ আরআর মডেল থেকে অনুপ্রাণিত। বাইকটির ক্ল্যাচ এবং আরামদায়ক রাইডিং পজিশনের জন্য পূর্ণাঙ্গ স্পোর্ট বাইকের খ্যাতি লাভ করেছে। সর্বশেষ পরিবর্তনগুলো বাইকটিকে দিয়েছে একটি পরিপূর্ণ রেসিং বাইকের আউটলুক।

নতুন ফিচার : ১২.৬ কিলোওয়াট (১৭.১পিএস) ৯০০০ আরপিএম এবং ১৪.৪ নিউটন মিটার, ৭০০০ আরপিএম এর পিক টর্ক নিশ্চিত করতে এই বাইকে যুক্ত করা হয়েছে হাই পারফর্মেন্স ১৫০ সিসির ডিওএইচসি লিকুইড কুলড ইঞ্জিন। ৬টি স্পিড ট্রান্সমিশন থাকার ফলে এই সিবিআর ১৫০ আর বাইকটি মাত্র ১০.৬ সেকেন্ডে শূন্য থেকে ২০০ মিটার পর্যন্ত উঠে যেতে পারে এবং এটি প্রতি ঘণ্টায় ১২৭ কিলোমিটার পর্যন্ত সর্বোচ্চ স্পিড তুলতে পারে।

এসআর/

মন্তব্য করুন

daraz
  • উন্নয়নের খবর এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নরসিংদীতে মোটরসাইকেল দুর্ঘটনায় কিশোর নিহত
কাভার্ডভ্যানের চাপায় চিকিৎসক নিহত
বেপরোয়া বাইকারদের দাপটে অতিষ্ঠ রাজধানীবাসী
গোপালগঞ্জে মোটরসাইকেলের ধাক্কায় আ.লীগ নেতা নিহত
X
Fresh