logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭

বাজারে এলো টেকনোর নতুন স্মার্টফোন স্পার্ক ৫ প্রো

তথ্যপ্রযুক্তি ডেস্ক, আরটিভি নিউজ
|  ১২ জুলাই ২০২০, ১৮:৩৬ | আপডেট : ১২ জুলাই ২০২০, ১৮:৪৯
Techno, new smartphone, Spark 5 Pro
স্পার্ক ৫ প্রো
স্মার্টফোনের বাজারে টেকনো স্মার্টফোন কমবেশি সবার কাছে জনপ্রিয়। তাই আগের স্মার্টফোনগুলোর ব্যাপক সাফল্যের পর স্পার্ক সিরিজের আরেক চমক নিয়ে হাজির হলো টেকনো মোবাইল। স্পার্ক ৫ প্রো এর মধ্য দিয়ে তারা বাজারে নিয়ে এসেছে তাদের উন্নত এআই প্রযুক্তি ও পাঁচটি ক্যামেরা সমৃদ্ধ এই ফোনটি যা ভিডিওগ্রাফি, ফটোগ্রাফি অথবা সেলফি প্রেমীদের জন্য দারুণ এক উপহার বলেন জানান টেকনো কর্তৃপক্ষ। 

স্পার্ক ৫ প্রো'র বাংলাদেশের বাজারে মূল্য নির্ধারণ করা হয়েছে মাত্র ১২ হাজার ৯৯০ টাকা। এই ফোনে আছে পাঁচটি ক্যামেরা, আপ-গ্রেডেড এআই প্রযুক্তি (আরটিফিশিয়াল ইন্টিলিজেন্স) ৩.০ এলগরিদম এবং এআই সিন ডিটেকশন প্রযুক্তি। পেছনের চারটি ক্যামেরার প্রত্যেকটিতে আছে আলাদা আলাদা বিশেষত্ব- ডেপথ, প্রাইমারী ক্যামেরা, ম্যাক্রো লেন্স এবং এআই লেন্স। আট মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। মোট ছয়টি ফ্ল্যাশ। চারটি রিয়ার ক্যামেরার সাথে এবং দুটি ফ্রন্ট ক্যামেরার ডুয়েল ফ্ল্যাশ হিসেবে। যারা ইউটিউবসহ নানা মাধ্যমে ভিডিও করতে আগ্রহী তাদের জন্য এই ফোন হতে পারে সেরা মাধ্যম। 

স্পার্ক ৫ প্রো এর পেছনে ১৬ মেগাপিক্সেল এআই কোয়াড ক্যামেরা এবং একটি ৮ মেগাপিক্সেল এআই সেলফি ক্যামেরা রয়েছে। এছাড়া চারটি পেছনের এআই ক্যামেরাগুলোর প্রতিটি দিয়ে ছবি তোলা ও ভিডিও করা যায়। যারা ম্যাক্রো ফটোগ্রাফি করেন তারা পাবেন ৪ সে.মি. দূরত্ব পর্যন্ত ম্যাক্রো ছবি তোলার সুবিধা এবং এআই পোট্রেট মুড। ছবি প্রাণবন্ত করতে এই ফোনে ব্যবহৃত হয়েছে এআই এইচডিআর (AI HDR) টেকনোলজি।  

স্পার্ক ৫ প্রো স্মার্টফোনে রয়েছে ৬.৬ ইঞ্চির একটি ফুলভিউ ডট-ইন ডিসপ্লে যার শার্পনেস, কালার প্রডাকশন, ভিউইং এ্যাংগেল এক কথায় অসাধারণ। তাছাড়া এই স্মার্টফোনে রয়েছে ৪ জিবি র‍্যাম, ৬৪ জিবি রম, এইচআইওএস (Hios) নামের চমৎকার কাস্টমাইজ এন্ড্রয়েড কিউ (Android Q) অপারেটিং সিস্টেম এবং শক্তিশালী ৫ হাজার এমএএইচ ক্ষমতার ব্যাটারি। 

পর্যাপ্ত সিকিউরিটির জন্য স্মার্টফোন দুটিতেই ফিংগারপ্রিন্ট সিকিউরিটি এবং ফেস আনলক ফিচার আছে। এছাড়াও আরও কিছু ফিচার আছে যেমন, দু’টি ন্যানো সিম স্লট, ডুয়াল ফোরজি স্ট্যান্ডবাই, ডুয়াল ভোল্টে (নেটওয়ার্ক এনাবল্ড) ।
সারা দেশে স্পার্ক ৫ প্রো দুটি নজরকাড়া রঙে পাওয়া যাচ্ছে- সীবেড ব্লু এবং আইস জেডাইট ।

বিস্তারিত জানতে ভিজিট করুন: https://www.tecno-mobile.com/bd/phones/product-detail/product/spark-5-pro-10/#/

জিএ 

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২০৬৬৪৯৮ ১৫৩০৮৯ ৩৫১৩
বিশ্ব ২০৫৫৩৩২৮ ১৩৪৬৫৬৪২ ৭৪৬৬৫২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • করপোরেট কর্নার এর সর্বশেষ
  • করপোরেট কর্নার এর পাঠক প্রিয়