logo
  • ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ২ মাঘ ১৪২৭

প্রতিষ্ঠাবার্ষিকীতে বেদে সম্প্রদায়কে 'গিভ এ হ্যান্ড'র খাদ্যসামগ্রী উপহার

Founding Anniversary, Vedic Community, 'Give a Hand', Food, Gifts
কর্মসূচীর চিত্র।
করোনা ভাইরাসের এই সংকটময় সময়ে 'বেদে সম্প্রদায়ের মাঝে খাদ্যসামগ্রী উপহার দিয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন 'গিভ এ হ্যান্ড'। 

সংগঠনটি তাদের চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শনিবার (২৭ জুন) টঙ্গীর তুরাগ নদীর পাড়ে বিশেষ এই কর্মসূচী পালন করে। 

অবহেলিত বেদে গোষ্ঠীদের কাছে নিরাপদে খাদ্যসামগ্রী পৌঁছে উচ্ছ্বাস প্রকাশ করেছে সংগঠনের সদস্যরা। একই সঙ্গে সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন তারা। 

গিভ এ হ্যান্ডের সভাপতি ইশতিয়াক ফাহাদ চৌধুরী বলেন,  দুঃখজনক হলেও সত্যি বেদে গোষ্ঠী করোনার এই পরিস্থিতিতে সবচেয়ে অবহেলিত। ভয়ানক সংকটকালীন করোনা মহামারিতে কর্মহীন, অসহায় মানুষের কথা চিন্তা  করে গিভ এ হ্যান্ডের স্বেচ্ছাসেবকরা সামাজিক দূরত্ব বজায় রেখে খাদ্য, ওষুধ, মাস্ক, স্যানিটাইজার এবং নগদ টাকা দিয়ে নিম্নবিত্ত ও মধ্যবিত্ত মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করে যাচ্ছে। এরই ধারাবাহিকতার বেদে সম্প্রদায় নিয়ে আমাদের প্রচেষ্টা। 

'আসুন নিজে সেবা করি এবং অন্যজনকেও সেবা করার সুযোগ করে দেই' এই স্লোগান নিয়ে ২০১৬ সালের ২৭ জুন 'গিভ এ হ্যান্ড' যাত্রা শুরু করে। চার বছর ধরে হাটি হাটি পা পা করে এগিয়ে যাচ্ছে। আমরা কৃতজ্ঞ সেই সকল মানুষদের প্রতি যারা পর্দার আড়ালে থেকে দাতা সদস্য হিসেবে 'গিভ এ হ্যান্ড' কে মানুষের পাশে দাড়াতে সাহায্য করে যাচ্ছেন । 

সংগঠনের সিনিয়র সহ-সভাপতি আলভী রায়হান সীমান্ত বলেন, গিভ এ হ্যান্ডের চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকী হলেও আমরা অপ্রাতিষ্ঠানিকভাবে প্রায় পাঁচ বছর ধরে কাজ করে আসছি৷ আমাদের লক্ষ্য মানুষের দক্ষতা বাড়ানো এবং মানবসেবা করা। এই প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আমাদের সাথে সম্পৃক্ত সকল, দাতা, সেচ্ছাসেবী ও শুভাকাঙ্ক্ষীদের জানাই আন্তরিক কৃতজ্ঞতা এবং শ্রদ্ধা।

সংগঠনের উপদেষ্টা মডেল ও নৃত্যশিল্পী বারিশ হক বলেন, আমি নব নিযুক্ত হলেও এই করোনা সংকটকালীন আমরা চেষ্টা করেছি প্রতি সপ্তাহে বিপদগ্রস্ত মানুষ এবং বোবা প্রাণীদের খাবার সরবরাহ করার। আমি এই সংগঠনে মিডিয়াকর্মী বারিশ হিসেবে নয় একজন সাধারণ স্বেচ্ছাসেবক কর্মী হিসেবে দেশের সেবা করতে চাই নাগরিকের দায়িত্ব থেকে। এটাই আমার মূলমন্ত্র।

জিএ

RTV Drama
RTVPLUS