• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

মাই আউটসোর্সিং লিমিটেড পরিদর্শন করলেন পলক

প্রেস বিজ্ঞপ্তি

  ২৭ নভেম্বর ২০১৯, ১৩:৫৮
জুনাইদ আহমেদ পলক
প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক মাই আউটসোর্সিং লিমিটেডের বনানী প্রধান কার্যালয় পরিদর্শন করেন

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক গত রোববার ২৪ নভেম্বর বাক্কোর (BACCO) কার্যনির্বাহী কমিটির সঙ্গে মাই আউটসোর্সিং লিমিটেডের বনানী প্রধান কার্যালয় পরিদর্শন করেন। পরিদর্শনকালে জুনাইদ আহমেদ পলক মাই আউটসোর্সিং লিমিটেডের ডেভেলপ করা বিভিন্ন সার্ভিস ও সলুশন, কাজের পরিবেশ এবং বিপিও সেক্টরে মাই আউটসোর্সিং লিমিটেডের অবদানের প্রশংসা করেছেন।

এই সময় প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তা ও ব্যবস্থাপনা পরিচালক তানজিরুল বাশার- যুগ্ম মহাসচিব, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কল সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (BACCO) এবং মাই আউটসোর্সিং লিমিটেডের চেয়ারম্যান রাজীব হোসেনও উপস্থিত ছিলেন।

এ সময় মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এবং আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের সুনির্দিষ্ট তত্ত্বাবধানে গত ১০ বছরে বিপিও সেক্টরে বাংলাদেশে নতুন করে কর্মসংস্থান তৈরি হয়েছে প্রায় ৫০ হাজার।

বিপিও কোম্পানিগুলোর আয় বৃদ্ধি পেয়েছে প্রায় ৪০০ মিলিয়ন ডলার এবং বর্তমানে প্রায় ১৪৯টি প্রতিষ্ঠান বিপিও সেক্টরে কাজ করছে। শুরুর দিকে বিপিও সেক্টর শুধু কল সেন্টারমুখী হলেও বর্তমানে নতুন নতুন অনেক কাজের ক্ষেত্র যেমন ডকুমেন্ট প্রসেসিং, আইটি সাপোর্ট, ইমেজ প্রসেসিং, মেডিকেল সাপোর্ট, সোশ্যাল মিডিয়া ম্যানেজমেন্ট, ই-মেইল এবং চ্যাট সাপোর্ট ইত্যাদি তৈরি হয়েছে। যার ফলে এ সেক্টরে আগামী ২০২১ সাল নাগাদ প্রায় ১ লাখ কর্মসংস্থান সৃষ্টি হবে এবং আয় হবে ১ বিলিয়ন ডলার।

এসজে

মন্তব্য করুন

daraz
  • করপোরেট কর্নার এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘৮৫ হাজার টাকার ব্যান্ডউইথ ৬০ টাকায় নামিয়ে এনেছি’
ইন্টারনেট সেবায় টেলিটককে বিশেষ সাশ্রয়ী প্যাকেজ চালুর নির্দেশ
প্রতিটি সেবা আমরা নিজেরাই তৈরি করতে চাই : পলক
আইসিটি খাতে আরও ১০ লাখ কর্মসংস্থান হবে : পলক
X
Fresh