• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ভারতে সম্মাননা পেলেন গ্রীন ডেল্টার নাসির আহমেদ চৌধুরী

আরটিভি নিউজ

  ২৩ অক্টোবর ২০২০, ২০:২৪
green Delta, india, bangladesh
নাসির আহমেদ চৌধুরী

বাংলাদেশে বীমা অন্তর্ভূক্তিতে অবদান রাখার জন্য ভারতে আন্তর্জাতিক সম্মেলনে সম্মাননা পেলেন গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের প্রতিষ্ঠাতা ব্যবস্থাপনা পরিচালক ও উপদেষ্টা নাসির আহমেদ চৌধুরী। শুক্রবার অনলাইন মাধ্যমে অনুষ্ঠিত বিমটেক ইন্স্যুরেন্স কলোকিয়ামে ‘লাইফ টাইম অ্যাচিভমেন্ট এওয়ার্ড’ এ ভূষিত করা হয় বাংলাদেশের বীমা খাতের এই পথিকৃৎকে।

সম্মাননা পর্বের পাশাপাশি আলোচনা পর্বে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ভারতের বীমা নিয়ন্ত্রক ও উন্নয়ন কর্তৃপক্ষ (আইআরডিএ) সদস্য টিএল অ্যালামেলু। সুচনা বক্তব্য দেন বিমটেক পরিচালক এইচ চতুরভেদি। করোনাকালে বীমা খাতের ঝুঁকি এবং করনীয় নিয়ে সম্মেলনে প্রথম বিষয়ভিত্তিক আলোচনা পরিচালনা করেন বিমটেকের অধ্যাপক অভিজিৎ চট্টরাজ।

আলোচনাপর্বে বাংলাদেশ থেকে অংশগ্রহণ করেন গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের ব্যবস্থাপনা পরিচালক ফারজানা চৌধুরী। আরো সংযূক্ত ছিলেন ভারতের ম্যাক্স বুপা হেলথ ইনস্যুরেন্সের পরিচালক ভবতোষ মিশ্র, আইআরডিএ মহাব্যবস্থাপক ডিভিএস রমেশ, বিশ্বব্যাংকের জ্যেষ্ঠ পরামর্শক মালতি জসওয়াল এবং স্টার হেলথ ইনস্যুরেন্সের ব্যবস্থাপনা পরিচালক এস প্রকাশ।

বাংলাদেশের নাসির আহমেদ চৌধুরীর সম্মাননা প্রসঙ্গে গ্রীন ডেল্টা ইনস্যুরেন্সের প্রধান নির্বাহী ফারজানা চৌধুরী বলেন, আমাদের প্রতিষ্ঠানের উপদেষ্টার এই সম্মাননা জিডিআইসি পরিবারের সকলের জন্য গর্বের। তিনি বাংলাদেশের বীমা অন্তর্ভূক্তিতে আমাদের জন্য একজন পথপ্রদর্শক।

বাংলাদেশের ব্যবসায় খাতের অভিজ্ঞজন নাসির আহমেদ চৌধুরী বর্তমানে ব্রাক ডেল্টা হাউজিংয়ের চেয়ারম্যান হিসেবে আছেন। দেশের বীমা কার্যক্রমে তিনি একজন অনুসরণীয় ব্যক্তি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে স্নাতকোত্তর সম্পন্ন করার পরে ১৯৫৮ সালে তৎকালীন পাকিস্তান ইনস্যুরেন্স কর্পোরেশনে যোগ দেন নাসির আহমেদ। উচ্চতর প্রশিক্ষণের জন্য যুক্তরাজ্য এবং পরবর্তীদের মিউনিখ রিইনস্যুরেন্স কোম্পানিতে প্রশিক্ষক হিসেবে জার্মানিতে পাড়ি জমান তিনি।

স্বাধীনতা পরবর্তী সময়ে বাংলাদেশের সাধারণ বীমা কর্পোরেশনে মহাব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পান নাসির আহমেদ। ১৯৮৫ সালে বেসরকারি খাতে বীমা কার্যক্রম উন্মুক্ত হলে, কয়েকজন ঘনিষ্ট বন্ধুকে নিয়ে গ্রীন ডেল্টা ইনস্যুরেন্স প্রতিষ্ঠা করেন প্রতিষ্ঠানটির প্রথম প্রধান নির্বাহী কর্মকর্তা নাসির আহমেদ চৌধুরী।

বাংলাদেশ ইনস্যুরেন্স এ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি নাসির আহমেদ বাণিজ্যখাতের অন্যান্য সংগঠন এফবিসিসিআই, মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এবং বাংলাদেশ জার্মান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের নীতি নির্ধারণেও ভূমিকা রেখেছেন।

এসজে

মন্তব্য করুন

daraz
  • করপোরেট কর্নার এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শনিবারও স্কুল খোলা রাখার ইঙ্গিত শিক্ষামন্ত্রীর
সিলেটে শনিবার ৮ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ
শনিবার দেশে ফিরবেন মির্জা ফখরুল
‘আরটিভি বীমা অ্যাওয়ার্ডস ২০২৩’ পেলেন এক ব্যক্তি ও ছয় প্রতিষ্ঠান
X
Fresh