• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

গার্মেন্টস মালিকদের দুই শতাংশ সুদে ঋণ দেয়া হবে: বাণিজ্যমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০১ এপ্রিল ২০২০, ১৫:১৬
গার্মেন্টস মালিকদের দুই শতাংশ সুদে ঋণ দেয়া হবে: বাণিজ্যমন্ত্রী

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, গার্মেন্টেস বন্ধের বিষয়ে সরকারের পক্ষ থেকে কোনো নির্দেশনা নেই। মালিকরা চাইলে তারা সরকারি স্বাস্থ্যবিধি মেনে ফ্যাক্টরি চালাতে পারবেন। গার্মেন্টস খাতকে দুই শতাংশ সুদে ঋণ দেয়া হবে।

বাণিজ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে বুধবার (১ এপ্রিল) দেশের অর্থনীতিতে করোনাভাইরাসের প্রভাব মোকাবিলায় করণীয় শীর্ষক আন্তঃমন্ত্রণালয় বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী রপ্তানি খাতের জন্য ৫ হাজার কোটি টাকার তহবিল ঘোষণা করেছেন। এ তহবিল থেকে ব্যবসায়ীরা কিভাবে সুবিধা পাবেন জানতে চাইলে বাণিজ্যমন্ত্রী বলেন, এ তহবিল থেকে গার্মেন্টস শিল্পের জন্য ২ শতাংশ সুদে লোন দেয়া হবে, এটা অনুদান নয়।

তিনি বলেন, আজ সমস্যাগুলো নিয়ে আলোচনা হয়েছে, কী সুযোগ আছে সেটা নিয়ে আলোচনা হয়েছে। এসব বিষয়গুলো বিশ্লেষণ করে আমরা করণীয় ঠিক করবো।

বৈঠকে উপস্থিত ছিলেন সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস, অর্থ সচিব আব্দুর রউফ তালুকদার, বাণিজ্য সচিব ড. জাফর উদ্দীন, তৈরি পোশাক শিল্পমালিকদের সংগঠন বিজিএমইএ সভাপতি ড. রুবানা হকসহ ব্যবসায়ী নেতারা।
পি

মন্তব্য করুন

daraz
  • ব্যবসা-বাণিজ্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অচল গার্মেন্টসকে সচল দেখিয়ে ২ কোটি টাকা লোপাটের অভিযোগ
৮ মাসেই ২০৩ কোটি ডলার বিদেশি ঋণ পরিশোধ
ঋণ করে খাবার কিনছেন দেশের ৪ কোটি মানুষ
নেপালের বাণিজ্যমন্ত্রীর সঙ্গে নৌ প্রতিমন্ত্রীর বৈঠক
X
Fresh