logo
  • ঢাকা বুধবার, ০৮ এপ্রিল ২০২০, ২৫ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু আরো ৩ জন, এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২০ জনে, নতুন আক্রান্ত ৫৪ জন, এর মধ্যে ঢাকায় ৩৯ জন আর পুরুষ ৩৩ জন, নারী ২১ জন, মোট আক্রান্ত ২১৮: আইইডিসিআর। বিশ্বে গত ২৪ ঘণ্টায় ৭৩৮০ জনের মৃত্যু, মোট মৃত্যু ৮২ হাজারের বেশি। সবচেয়ে বেশি মৃত্যু যুক্তরাষ্ট্রে ১৯৭০ জন। মোট মৃত্যু ১২৮৫৪, আক্রান্তের দিক দিয়েও সবার ওপরে যুক্তরাষ্ট্র। এরপরেই ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ১৪১৭ জনের। মোট মৃত্যু ১০৩২৮ জনের। মোট আক্রান্ত এক লাখ নয় হাজারের বেশি মানুষ। তবে মৃত্যুতে বিশ্বে এখনও শীর্ষ ইতালি, এরপরই স্পেন। ব্রিটেনে হঠাৎ করে মৃত্যুর সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় এক লাফে ৭৮৬ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে মারা গেছেন ৫ জন, শনাক্ত ৪১ জন, ঢাকায় ২০ জন ও নারায়ণগঞ্জে ১৫ জন এবং এর মধ্যে পুরুষ ২৮, নারী ১৩, সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৩১ জন: আইইডিসিআর।

দেশের সব শপিং মল  ২৫ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত বন্ধ

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২২ মার্চ ২০২০, ২০:৩৯ | আপডেট : ২৩ মার্চ ২০২০, ০৯:৩৩
করোনাভাইরাস পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে আগামী ২৫ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত দেশের সব শপিং মল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ দোকান মালিক সমিতি। তবে ওষুধের দোকান, কাঁচাবাজার ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান এর আওতায় পড়বে না।

আজ রোববার সন্ধ্যায় দোকান মালিক সমিতির পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে এ সিদ্ধান্ত জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ দোকান মালিক সমিতির কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্ত অনুযায়ী সমিতির সভাপতি মো. হেলালউদ্দিন, মহাসচিব মো. জহিরুল হক ভূইয়া ও সিনিয়র সহসভাপতি তৌফিক এহেসান এক যুক্ত বিবৃতিতে জানিয়েছেন, করোনাভাইরাসের কারণে মার্কেট ক্রেতাশূন্য হয়ে পড়েছে। তাছাড়া শ্রমিক-কর্মচারী ও মালিকদের করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে আগামী ২৫ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত সুপারশপ, সুপার মার্কেট ও মার্কেট বন্ধ থাকবে। কাঁচাবাজার, মুদি দোকান, ওষুধের দোকান ও নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান খোলা থাকবে।

এমকে

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২১৮ ৩৩ ২০
বিশ্ব ১৪২৯৪৩৭ ৩০১১৩০ ৮২১১৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • ব্যবসা-বাণিজ্য এর সর্বশেষ
  • ব্যবসা-বাণিজ্য এর পাঠক প্রিয়