Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ৭ কার্তিক ১৪২৮

ইভ্যালিতে যমুনা গ্রুপের বিনিয়োগ: জানা যাবে নিরীক্ষার পর

ইভ্যালিতে যমুনা গ্রুপের বিনিয়োগ: জানা যাবে নিরীক্ষার পর

যমুনা গ্রুপের উদ্যোগে চলছে ইভ্যালির নিরীক্ষা। ইভ্যালির গ্রাহকদের দেনা-পাওনা নির্ধারিত হবে এই নিরীক্ষার মাধ্যমে। এরপর ইভ্যালিতে বিনিয়োগের বিষয়টি যমুনা গ্রুপ আনুষ্ঠানিক কথা জানাবে।

শুক্রবার (২৭ আগস্ট) যমুনা গ্রুপের মার্কেটিং, সেলস ও অপারেশনস পরিচালক মোহাম্মদ আলমগীর ফেসবুক পোস্টে এ কথা জানান।

আলমগীর আলম ওই ফেসবুক পোস্টে বলেন, যেহেতু নিরীক্ষা কার্যক্রম এখনো চলছে এবং এর চূড়ান্ত প্রতিবেদন এখনো যমুনা গ্রুপের হাতে আসেনি, তাই ইভ্যালিতে বিনিয়োগের বিষয়ে আনুষ্ঠানিক বিবৃতি দিতে প্রস্তুত নয় যমুনা গ্রুপ। নিরীক্ষা শেষ হলে যমুনা গ্রুপ তাদের বিনিয়োগের সিদ্ধান্ত ও কর্মপদ্ধতি গণমাধ্যমের কাছে তুলে ধরবে।

গত ২৭ জুলাই এক সংবাদ বিজ্ঞপ্তিতে ইভ্যালি জানিয়েছিল, ইভ্যালিতে এক হাজার কোটি টাকা বিনিয়োগ করবে যমুনা গ্রুপ।আপাতত করবে ২০০ কোটি টাকা। বিনিয়োগের ব্যাপারে যমুনা গ্রুপের কার্যালয়ে উভয় প্রতিষ্ঠানের চুক্তি হয় ২৭ জুলাই। বিজ্ঞপ্তি অনুযায়ী, চুক্তিতে সই করেন যমুনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শামীম ইসলাম এবং ইভ্যালির এমডি মোহাম্মদ রাসেল।

ওই দিন ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রাসেল বলেছিলেন, আমাদের পাশে একটি দেশীয় প্রতিষ্ঠানকে পেয়ে আমরা সত্যিই আনন্দিত।

যমুনা গ্রুপের এমডি শামীম ইসলাম বলেছেন, ‘বিশ্বের বিভিন্ন দেশের উন্নয়নে আমরা দেখতে পাই, স্থানীয় ই-কমার্স প্রতিষ্ঠানগুলো দেশের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে। যেমন যুক্তরাষ্ট্রের ক্ষেত্রে আমাজন, চীনের ক্ষেত্রে আলিবাবা।

তেমনি বাংলাদেশে ইতিমধ্যে নিজের একটি অবস্থান তৈরি করেছে দেশীয় প্রতিষ্ঠান ইভ্যালি এবং দেশের সাধারণ মানুষের স্বপ্ন পূরণে কাজ করে যাচ্ছে। যমুনা গ্রুপ ৫০ বছর ধরে দেশ ও মানুষের কল্যাণে কাজ করছে। এখন থেকে ইভ্যালি এবং যমুনা গ্রুপ সেই স্বপ্ন পূরণে একে অপরের অংশীদার হলো।

বাণিজ্য মন্ত্রণালয়ের সর্বশেষ তথ্যমতে, ১৫ জুলাই পর্যন্ত প্রতিষ্ঠানটির চলতি দায় ৫৪৩ কোটি টাকা। আর ২ লাখ ৭ হাজার ৭৪১ গ্রাহকের কাছে প্রতিষ্ঠানটির দেনা ৩১১ কোটি টাকা।

এমএন

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS