• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ডিজিটাল হাট থেকে প্রথম গরু কিনলেন মন্ত্রী

আরটিভি নিউজ

  ০৪ জুলাই ২০২১, ১৫:৫৬
ডিজিটাল হাটে গরু বিক্রি

করোনাভাইরাসের কারণে এবারও অনলাইন ও ডিজিটাল মাধ্যমে কোরবানির পশু কেনা-বেচা হবে। সেই ধারাবাহিকতায় দ্বিতীয়বারের মতো চালু হওয়া ডিজিটাল কোরবানির হাট থেকে প্রথম ক্রেতা হিসেবে গরু কিনেছেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম।

রোববার (৪ জুলাই) ভার্চ্যুয়াল এক সভার মাধ্যমে পশুর ডিজিটাল হাটের উদ্বোধন করার পর হাট থেকে কোরবানির পশু ক্রয় করেন মন্ত্রী।

কোরবানির পশুর ডিজিটাল হাটের উদ্বোধন অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। তিনি মন্ত্রীকে গরু কিনতে কারিগরি বিষয়ে সহযোগিতা করেন।

মন্ত্রী তাজুল ইসলাম বলেন, আজ ডিএনসিসির ডিজিটাল এই হাট উদ্বোধনের পর সবাইকে ডিজিটাল হাট থেকে গরু কিনতে উৎসাহ করার জন্য আমি এই গরু কিনলাম।

এসময় অনলাইনে দেখা যায়, মন্ত্রীর কেনা গরুটির দাম ১ লাখ ৪৮ হাজার ৭৫০ টাকা। গরুটি ৪ দাঁতের ও বাদামি রংয়ের এবং এর ওজন ৩৫০ কেজি। রাজধানীর পার্শ্ববর্তী নারায়ণগঞ্জ থেকে বিক্রি হয়েছে গরুটি।

জানা গেছে, ডিজিটাল কোরবানির হাট বসানোর জন্য ইতোমধ্যে সকল প্রস্তুতি শেষ করেছে ডিএনসিসি। এ ব্যাপারে ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) ও বাংলাদেশ ডেইরি ফার্মারস অ্যাসোসিয়েশনের (বিডিএফএ) সঙ্গে চুক্তিও হয়েছে। এর আগে গতবছরও করোনার জন্য ডিএনসিসিতে কোরবানির পশুর ডিজিটাল হাট বসেছিল।

হাটের ওয়েব ঠিকানা www.digitalhaat.net। ক্রেতারা তাদের আর্থিক নিরাপত্তা নিশ্চিত করার জন্য বাংলাদেশ ব্যাংকের সহায়তার সাময়িক স্ক্রো (ESCROW) সেবা ব্যবহার করতে পারবেন।

এসআর/পি

মন্তব্য করুন

daraz
  • ব্যবসা-বাণিজ্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কারওয়ান বাজার স্থানান্তরের প্রক্রিয়া শুরু, সরানো হচ্ছে ডিএনসিসি কার্যালয়
ডিএনসিসির স্বাস্থ্যসেবার উন্নয়নে সহায়তার আশ্বাস বিশ্ব স্বাস্থ্য সংস্থার
অগ্নিঝুঁকি কমাতে ডিএনসিসির কড়া নির্দেশনা
ময়লা জমা দিলেই টাকা দেবে ডিএনসিসি 
X
Fresh