• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

দাম বাড়লো যেসব পণ্যের

আরটিভি নিউজ

  ২৫ জুন ২০২১, ১৯:০৮
দাম বাড়ল যেসব পণ্যের
ফাইল ছবি

প্রতি সপ্তাহের মতো এসপ্তাহেও বেড়েছে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম। নতুন করে দাম বাড়ার এ তালিকায় রয়েছে পেঁয়াজ, আদা, হলুদ, ডাল, এলাচ, সয়াবিন তেল, মুরগি, আটা, ময়দা ও চিনি। শুক্রবার (২৫জুন) রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে এ তথ্য জানা গেছে।

বাজারে আবারও বেড়েছে আমদানি করা পেঁয়াজের দাম। ব্যবসায়ীরা জানান, গত সপ্তাহে আমদানি করা পেঁয়াজের দাম ছিল ৪৫ টাকা, এখন সেই পেঁয়াজ বিক্রি হচ্ছে ৫০ টাকা কেজি দরে। আর যে পেঁয়াজের দাম ছিল ৪০ টাকা, এখন সেই পেঁয়াজ বিক্রি হচ্ছে ৪৫ টাকা কেজি দরে।

সপ্তাহ ঘুরতেই আবারও বেড়েছে সয়াবিন তেলের দাম। গত সপ্তাহে ৬৬০ টাকায় বিক্রি হওয়া ৫ লিটার বোতল এই সপ্তাহে বিক্রি হচ্ছে ৬৮০ টাকা। অর্থাৎ এক সপ্তাহের ব্যবধানে দাম বেড়েছে ২০ টাকা।

দাম বেড়েছে আটা-ময়দার। খুচরা ব্যবসায়ীরা জানান, এক সপ্তাহের ব্যবধানে প্যাকেট আটার দাম বেড়েছে কেজিতে ১ থেকে ২ টাকা, আর খোলা ময়দার দাম বেড়েছে কেজিতে ৪ থেকে ৫ টাকা।

এক সপ্তাহের ব্যবধানে মসুর ডালের দাম কেজিতে ৫ টাকা বেড়ে ৯০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

রাজধানীর বাজারগুলোতে আদার দাম কেজিতে ৬০ থেকে ৮০ টাকা পর্যন্ত বেড়েছে।আমদানি করা আদার কেজি বিক্রি হচ্ছে ১৬০ থেকে ১৮০ টাকা, যা এক সপ্তাহ আগে ছিল ১০০ থেকে ১২০ টাকা কেজী।

কেজীতে ২০ টাকা বেড়েছে হলুদের দাম। ২০০ টাকা কেজি দরের হলুদ এসপ্তাহে বিক্রি হচ্ছে ২২০ টাকায়। এলাচীর দামও বেড়েছে কেজীতে ১০০ টাকা।

বেড়েছে চিনির দামও। গত সপ্তাহে প্রতি কেজি চিনি বিক্রি হয়েছিল ৭০ টাকা কেজি দরে। এখন সেই চিনি কেজিতে দুই টাকা বেড়ে ৭২ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

এক সপ্তাহের ব্যবধানে ব্রয়লার মুরগির দাম বেড়েছে কেজিতে ৫ টাকার মতো। অপরিবর্তিত রয়েছে পাকিস্তানি কক বা সোনালি মুরগি এবং লাল লেয়ার মুরগির দাম।

এদিকে গত সপ্তাহে দাম বাড়া আলু ও ডিমের দাম অপরিবর্তিত রয়েছে। আগের মতোই দাম অপরিবর্তিত রয়েছে গরু ও খাসির মাংস।

তবে গত সপ্তাহের তুলনায় সবজির দামও বেড়েছে কিছুটা।

এমএন/এফএ

মন্তব্য করুন

daraz
  • ব্যবসা-বাণিজ্য এর পাঠক প্রিয়
X
Fresh