logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১২ ফাল্গুন ১৪২৭

টিসিবির ট্রাক থেকে পণ্য কিনতে চাইলে পেঁয়াজ নিতেই হবে

টিসিবির ট্রাক থেকে পণ্য কিনতে চাইলে পেঁয়াজ নিতেই হবে

দেশে পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে রাখতে সরকার বিদেশ থেকে পেঁয়াজ রপ্তানি করে বিপাকে পরেছে। দেশি পেঁয়াজ বাজারে ওঠায় বিদেশি পেঁয়াজে ক্রেতাদের কদর কমেছে। এতে আমদানি করা পেঁয়াজ পচে নষ্ট যাচ্ছে। সেজন্য এখন থেকে সরকারের বিপণন সংস্থা ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ-টিসিবি’র ট্রাক থেকে পেঁয়াজ না কিনলে ক্রেতাদের কাছে অন্য পণ্য বিক্রি করা হচ্ছে না। টিসিবির ট্রাক থেকে পণ্য কিনতে হলে সাথে অবশ্যই পেঁয়াজ নিতে হচ্ছে ক্রেতাদের।

রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় সীমিত আয়ের মানুষ টিসিবি পণ্য ক্রয় করেন। কিন্তু পেঁয়াজ কেনা বাধ্যতামূলক করায় অল্প আয়ের মানুষ টিসিবির ট্রাক থেকে পণ্য কেনা সম্ভব হচ্ছে না। আমদানি করা পেঁয়াজ ক্রেতাদের কাছে বিক্রি করতে সয়াবিন তেল, চিনি, মসুর ডালের সঙ্গে পেঁয়াজ বিক্রি অঘোষিতভাবে বাধ্যতামূলক করা হয়েছে।

এ বিষয়ে টিসিবির মুখপাত্র হুমায়ুন কবির বলেন, দেশে পেঁয়াজের দাম বাড়ায় ১ লাখ ২০ হাজার টন পেঁয়াজ আমদানি করেছিল। এরমধ্যে ১ লাখ টন পেঁয়াজ বিক্রি শেষ। বাকি ২০ হাজার টন পেঁয়াজ আগামী মার্চের মধ্যেই শেষ হবে। তবে টিসিবির ট্রাক থেকে পেঁয়াজ কিনলে মিলবে অন্য পণ্য এমন কোনও বাধ্যবাধকতা করা হয়নি।

এফএ

RTV Drama
RTVPLUS