• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

চালের দাম বাড়লো

আরটিভি নিউজ

  ২৯ জানুয়ারি ২০২১, ২১:০৭
price,rice, went
চালের দাম বাড়লো

বাজারে ৫৫ টাকা কেজি চালের দাম এখন ৫৮ টাকায় বিক্রি হচ্ছে। আর যে চালের দাম গত সম্পাহ ৫০ টাকা ছিল আজকে ৫২ টাকা এবং ৪৫ টাকা কেজি চালের দাম ৪৮ টাকা হয়েছে।

সরকারি বিপণন সংস্থা টিসিবির হিসাবে, গত এক সপ্তাহের ব্যবধানে মাঝারি চালের দাম বেড়েছে ৪ দশমিক ৭৬ শতাংশ। মোটা চালের দাম বেড়েছে ৩ দশমিক ৩৭ শতাংশ। তবে দুই-একদিনের মধ্যে চালের দাম কমে আসতে পারে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।

এ প্রসঙ্গে কাওরান বাজারের চাল ব্যবসায়ী সিরাজুল ইসলাম বলেন, চাল সরবরাহে কমতি থাকায় এই সপ্তাহে চালের দাম বেড়েছে। দুই একদিনের মধ্যে আমদানির চাল বিক্রি শুরু হলে দাম কমে আসবে। তবে দাম খুব বেশি কমার সুযোগ নেই।

এদিকে গত কয়েক সপ্তাহের ধারাবাহিকতা ধরে রেখে স্বস্তি বিরাজ করছে সবজির বাজারে। বিশেষ করে পেঁয়াজ ও আলুর দাম আরও কমে গেছে। আলোচিত পেঁয়াজ এখন ৩০ টাকা কেজিতে নেমেছে। আর আলু বিক্রি হচ্ছে প্রতি কেজি ১৭ টাকা। রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে। তবে খোলা সয়াবিনের দাম গত সপ্তাহে কিছুটা কমলেও এই সপ্তাহে ফের বেড়েছে। বোতলে ভরা সয়াবিন আগের দামেই বিক্রি হচ্ছে।

এ প্রসঙ্গে পাইকারি ভোজ্যতেল ব্যবসায়ী সমিতির সভাপতি ও মৌলভী বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক হাজী গোলাম মাওলা বলেন, বিশ্ববাজারে দাম বাড়লে আমাদের বাজারে দাম বাড়ে। আবার বিশ্ববাজারে দাম কমলে এখানেও দাম কমে। তবে শীতের সময় সয়াবিন জমাট বেঁধে যায়। ফলে বাজারে সরবরাহ কমে গিয়ে সয়াবিনের দাম বেড়ে যায়। এক্ষেত্রে কোম্পানিগুলো মিলগেটেই দাম বাড়িয়ে দেয়।

এফএ

মন্তব্য করুন

daraz
  • ব্যবসা-বাণিজ্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিশ্ববাজারে কমলো জ্বালানি তেলের দাম
দেশের বাজারে আরও কমলো স্বর্ণের দাম 
গরমে এসি ও ফ্যানের বাজারে আগুন
গাজীপুরের টঙ্গীতে ঝুটের গুদামে আগুন
X
Fresh