• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

এক মাসের মধ্যে আলুর দাম কমবে : কৃষিমন্ত্রী (ভিডিও)

আরটিভি নিউজ

  ২১ অক্টোবর ২০২০, ১৬:৪৯

সারা দেশে আলুর খুচরা বাজার ৩৫ টাকা নির্ধারণ করেছে সরকার। নির্ধারিত দামে বাজারে আলু বিক্রি হচ্ছে কিনা তা পর্যবেক্ষণ করা হবে। এছা্ড়া এক মাসের মধ্যে আলুর দাম কমে আসবে বলে আশ্বস্ত করেছেন কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক। আজ বুধবার (২১ অক্টোবর) সচিবালয়ে কৃষি মন্ত্রণালয়ে বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম দোরাইস্বামীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন কৃষিমন্ত্রী।

আলুর নির্ধারিত দামে খুচরা বাজারে বিক্রি করার আপ্রাণ চেষ্টা করবে ব্যবসায়ীরা।এতে ব্যবসায়ীদের যথেষ্ট সহযোগিতা করা হবে। বাজারে ৫০ থেকে ৬০ টাকায় আলু বিক্রি কোনোভাবেই গ্রহণযোগ্য নয় বলে জানান কৃষিমন্ত্রী।

বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনারের সঙ্গে কি আলোচনা হয়েছে সাংবাদিকদের এমন প্রশ্নে কৃষিমন্ত্রী বলেন, ভারত কৃষিখাতে বাংলাদেশকে সহযোগিতা করতে পারে। ভারত তুলা বিটি কটনে বাংলাদেশের থেকে এগিয়ে। আমরা চাচ্ছি এই বিটি কটন আমাদের দেশে আনতে এটা এদেশের আবহাওয়ার জন্য ভালো। এছাড়া ভুট্টাসহ অনেক ফসলের ভালোজাত ভারত থেকে আনার সুযোগ রয়েছে।

ভারত কবে নাগাদ পেঁয়াজ রপ্তানি করবে জানতে চাইলে তিনি বলেন, ভারতের আবহাওয়া ভাল হয়েছে। যেকোনো সময় পেঁয়াজ রপ্তানির সিদ্ধান্ত নেবে দেশটি। পেঁয়াজ রপ্তানির পাশাপাশি কৃষিকে যান্ত্রিকীকরণে সহযোগিতা করবে ভারত।ক্ষেত্রে রাষ্ট্রদূত ব্যক্তিগতভাবে চেষ্টা করবে ভালো কিছু কোম্পানিকে বাংলাদেশে বিনিয়োগ করে। বিশেষ করে মোহেন্দ্রকে চেষ্টা করবে বাংলাদেশে নিয়ে আসার জন্য।

এফএ/পি

মন্তব্য করুন

daraz
  • ব্যবসা-বাণিজ্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মধ্যপ্রাচ্যে উত্তেজনায় আমদানিতে বিকল্প ব্যবস্থা নেওয়া হচ্ছে : বাণিজ্য প্রতিমন্ত্রী
দ্রব্যমূল্য নিয়ে জনসাধারণের মধ্যে স্বস্তি দেখতে পেয়েছি : বাণিজ্য প্রতিমন্ত্রী
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (১৫ এপ্রিল)
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (৯ এপ্রিল)
X
Fresh